সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯
তথ্য ও প্রযুক্তি
নতুন ‘ফ্ল্যাগশিপ’ স্মার্টফোন ফোন আনলো সিম্ফনি
কাগজ ডেস্ক :
Published : Monday, 10 June, 2019 at 4:47 PM
নতুন ‘ফ্ল্যাগশিপ’ স্মার্টফোন ফোন আনলো সিম্ফনিচমৎকার একটি নতুন ‘ফ্ল্যাগশিপ’ স্মার্টফোন বাজারে ছেড়েছে চীনা মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান সিম্ফনি।
জেড১৫ মডেলের নতুন এই স্মার্টফোনটিতে রয়েছে ১.৬ গিগাহার্টজের অক্টাকোর প্রসেসর। এছাড়া ফোনটিতে দেওয়া হয়েছে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ।
নতুন এই ফোনটিতে সিম্ফোনি কোনো কিছুরই কমতি রাখেনি। ব্যবহারকারীরা যাতে সব ধরনের অ্যাপস ইনস্টল করতে পারে সেজন্য এতে দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড পাই ৯.০ অপারেটিং সিস্টেম।
ফোনটিতে রয়েছে ১৫৬০*৭২০ রেজ্যুলেশনের ৬.০৯ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে, ২.৫ডি গ্লাস, সঙ্গে ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে।
চার হাজার এমএএইচ-এর নন রিম্যুভেবল লি-পলিমার ব্যাটারি সংযুক্ত এ স্মার্টফোনটির পেছনে রয়েছে দুটি ক্যামেরা (১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল)। এছাড়া সেলফি প্রেমীদের জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।
জেড১৫-এ নোটিফিকেশন লাইট ছাড়াও সেন্সর হিসেবে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর আর গ্র্যাভিটি সেন্সর।
ফোনটিতে স্পেশাল ফিচার হিসেবে আছে সফটওয়্যার বেইজড ফেস আনলক, এআই ক্যামেরা, স্মার্ট কন্ট্রোল, মাল্টিফাংশনাল ফিঙ্গারপ্রিন্ট, ওয়ান হ্যান্ড মোড।
বর্তমানে বাজারে ফোনটি দুটি কালারে পাওয়া যাচ্ছে। ক্যারিবিয়ান ব্ল– এবং ক্র্যানবেরি রেড কালার। ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৯,৪৯০ টাকা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft