শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
ক্রীড়া সংবাদ
সেমিফাইনাল খেলতে ৪টি জয় প্রয়োজন টাইগারদের
ক্রীড়া ডেস্ক :
Published : Monday, 10 June, 2019 at 4:50 PM
সেমিফাইনাল খেলতে ৪টি জয় প্রয়োজন টাইগারদেরদক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ। তারপর নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ডের কাছেও হেরে যায় টাইগাররা। টানা দুই হারে চাপ বেড়ে যায় বাংলাদেশের উপর। শেষ চারে যাওয়ার লড়াইয়ে এখন তাদের কঠিন সমীকরণে পড়তে হবে। সেমিফাইনালে পৌঁছাতে শেষ ছয় ম্যাচের অন্তত চারটি ম্যাচ জিততেই হবে মাশরাফি বাহিনীকে।
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে, বিশ্বকাপের আগে অধিনায়কদের নিয়ে আইসিসির আয়োজন কিংবা আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে, বাংলদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বারবার মনে করিয়ে দিয়েছেন, বাংলাদেশের শুরুর সূচি বেশ কঠিন। সে হিসেবে বলা যায় শুরুটা একদম খারাপ হয়নি টাইগারদের।
বাংলাদেশের পরের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, র‌্যাঙ্কিংয়ে যারা বাংলাদেশের নিচে। মঙ্গলবার (১১ জুন) ব্রিস্টলে ওই ম্যাচে ফেভারিট বাংলাদেশ, জয়টাও কাম্য। হাথুরাসিংহার শ্রীলঙ্কার পর ১৭ জুন টন্টনে প্রতিপক্ষ র‌্যাঙ্কিংয়ে আরও নিচে থাকা আরেক দল ওয়েস্ট ইন্ডিজ। এই দুই দলের বিপক্ষেই বাংলাদেশের সাম্প্রতিক রেকর্ড দারুণ।
এছাড়াও র‌্যাঙ্কিংয়ে আরও নিচে থাকা আফগানিস্তান ও বাংলাদেশের ঠিক ওপরে থাকা পাকিস্তানের বিপক্ষে জয়ও খুবই প্রত্যাশিত। ক’দিন আগে ইংল্যান্ডকে হারিয়ে দিয়ে পাকিস্তান অবশ্য বুঝিয়ে দিয়েছে, তাদেরকে হারানো সহজ হবে না। তবে বাংলাদেশের বিপক্ষে সবশেষ চার ম্যাচেই হেরেছে পাকিস্তান, টানা পঞ্চম কেন নয়!
বিশ্বকাপ শুরুর আগে বাংলাদেশের পরিকল্পনা এগিয়েছিল এই পথ ধরেই। প্রথম তিন ম্যাচে অন্তত একটি জয় যদি আসে, আর পরে যদি হারানো যায় এই চার দলকে, তার পর অন্যান্য ম্যাচের ফলাফল আর কিছুটা ভাগ্যের ছোঁয়া মিলিয়ে সেমিফাইনালের ফল খুলে যেতেও পারে! এই চারটি ম্যাচে তাই জয় ভিন্ন কোন উপায় নেই টাইগারদের। বাকি দুই দল অস্ট্রেলিয়া আর ভারতের বিপক্ষে সেরাটা খেলতে পারলেও জয় সম্ভব বলে বিশ্বাস ক্রিকেট প্রেমীদের। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft