মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
ঝড়ে ভেঙ্গে পড়লো ক্রেন, এক নারী নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 10 June, 2019 at 9:31 PM
ঝড়ে ভেঙ্গে পড়লো ক্রেন, এক নারী নিহতযুক্তরাষ্ট্রের ডালাস শহরে রোববার এক অ্যাপার্টমেন্ট ভবনের ওপর ক্রেন ধসে পড়ার ঘটনায় এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন। তাদের শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর।
দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এই দুর্ঘটনা হয় বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। ডালাসের এক দমকল মুখপাত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন।
দমকল বাহিনীর মুখপাত্র জেসন ইভান্সের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, এলান সিটি লাইটস অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের একটি ভবনে ভেঙে পড়ার পর নিচে পার্কিং গ্যারেজে ওপর গিয়ে পড়ে ক্রেনটি। এতে ভবনটির পূর্ব পাশে একটি বড় গর্ত তৈরি হয়েছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বেশ কিছু ভিডিওতে দেখা গেছে, ধসে পড়ার আগে ঝড়ো বাতাসের মধ্যে ক্রেনটি বিপজ্জনকভাবে দুলছে।
ভবনের ভেতরে নিখোঁজ এবং দুর্ঘটনায় আহতদের উদ্ধারেকাজ করে যাচ্ছেন দমকল কর্মীরা। উদ্ধার তৎপরতায় অংশ নিতে দেখা গেছে বেশ কয়েকটি প্রশিক্ষিত কুকুরকেও।
জেসন ইভান্স বলেন, এই পরিস্থিতি মোকাবেলা করা সত্যিই বেশ চ্যালেঞ্জের ব্যাপার। এই দুর্ঘটনার কারণে যাদের ক্ষয়ক্ষতি হয়েছে তাদের সবার প্রতি আমাদের সমবেদনা।
যুক্তরাষ্ট্রের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপণা বিভাগ জানিয়েছে, রোববার স্থানীয় সময় দুপুর ২টার পরপরই ক্রেনটি ধসে পড়ে এবং নিচে পড়ার সময় বেশ কয়েকটি গাছও ভেঙে পড়েছে।
এর আগে স্থানীয় সময় বেলা ১১টা ২৫ মিনিটের দিকে ডালাস-ফোর্ট ওর্থ এলাকায় তীব্র বজ্রঝড় বয়ে যেতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর।
এদিকে বিদ্যুৎ কোম্পানি ওনকোর জানিয়েছে, ঝড়ে বৃহত্তর ডালাস-ফোর্ট ওর্থ এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছেন ওই এলাকায় প্রায় দুই লাখ ২৭ হাজার মানুষ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft