মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
‘মেধাশূন্য জাতি কখনো অগ্রসর হতে পারে না’
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Monday, 10 June, 2019 at 9:31 PM
‘মেধাশূন্য জাতি কখনো অগ্রসর হতে পারে না’আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, মেধাশূন্য জাতি কখনো অগ্রসর হতে পারে না। তাই জীবনের সর্বক্ষেত্রে মেধার কোন বিকল্প নেই। সেই মেধাবিদের অনেকেই আজ বিসিএস ক্যাডার হয়ে দেশের বিভিন্ন স্থানে অগ্রণী ভূমিকা পালন করছে।’
সোমবার দুপুরে এস রহমান ট্রাস্টের আয়োজনে মীরসরাইয়ের মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ মাঠে এসএসসি ও সমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ‘যারা আজকে জিপিএ-৫ পেয়েছে তারা শিক্ষা ক্ষেত্রে কঠোর পরিশ্রম করে শিশা থেকে স্বর্ণ হয়েছে। কারণ মফস্বল এলাকায় এতগুলো জিপিএ-৫ পাওয়া কঠিন ব্যাপার। আজকের এই আয়োজনে শিক্ষার্থীরা উৎসাহ পেয়ে তাদের শিক্ষা জীবনে আরও অগ্রসর হবে বলে আমি বিশ্বাস করি।’
এস রহমান ট্রাস্টের অন্যতম সদস্য মীর আলম মাসুকের সভাপতিত্বে কলেজ অধ্যক্ষ সোহরাব হোসেন ও ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক আজমল হোসেনের যৌথ সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন- এস রহমান ট্রাস্টের সদস্য সাংসদের ছোট ভাই মোয়াজ্জেম হোসেন, কলেজের অধ্যক্ষ সোহরাব হোসেন, মীরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, মীরসরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ন কবির খান, মীরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নুরুল আবছার, ৪ নং ধুম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর ভূঁইয়া, সহকারী প্রধান শিক্ষক স্বপন কুমান দাস।
এসময় মীরসরাই উপজেলায় স্কুল ও মাদরাসায় মোট ১৮৬ জন শিক্ষার্থীর প্রত্যেককে নগদ ৫ হাজার টাকার (৯ লক্ষ ৩০ হাজার টাকা) প্রাইজভন্ড, একটি সনদপত্র ও একটি ক্রেষ্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মহিউদ্দিন আহমেদ রাসেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft