মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ভারত থেকে ফেরত এলো বাংলাদেশী তরুণীরা
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 11 June, 2019 at 4:07 PM
ভারত থেকে ফেরত এলো বাংলাদেশী তরুণীরাভালো কাজের প্রলোভনে বিভিন্ন সময়ে সীমান্তের অবৈধপথে ভারতে পাচার হওয়া ছয় বাংলাদেশি তরুণীকে ভারত সরকারের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ।
সোমবার (১০ জুন) সন্ধ্যা ৬টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ছয় তরুণীকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়। জাস্টিস অ্যান্ড কেয়ার নামের একটি এনজিও সংস্থা তরুণীদের পরিবারের কাছে পৌঁছে দিতে নিজেদের জিম্মায় নিয়েছে।
ফেরত আসা বাংলাদেশি তরুণীরা হলেন- গাইবান্ধার মুরশিদা বেগম (২৩), সাতক্ষীরার রাবেয়া খাতুন (২০), বাগেরহাটের নিসাত আক্তার বৃষ্টি (২১), যশোরের কল্পনা গাজী (২৫), সাথি সরদার (২২) ও রহিমা খাতুন (১৮)।
জাস্টিস অ্যান্ড কেয়ারের যশোর শাখার তথ্য ও অনুসন্ধান কর্মকর্তা এবিএম মুহিত হোসেন জানান, সংসারে অভাব-অনটনের কারণে তিন বছর আগে এসব বাংলাদেশি তরুণী দালালের খপ্পরে পড়ে সীমান্তের অবৈধপথে ভারতে যান। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে। সেখান থেকে মুম্বাইয়ের ‘নবজীবন’ নামে একটি শেল্টার হোম তাদেরকে ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে।
পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগের মাধ্যমে বিশেষ ট্রাভেল পারমিট আইনে তাদের দেশে ফেরার ব্যবস্থা করা হয়। রাতেই বেনাপোল পোর্ট থানা থেকে তাদের নিয়ে যশোরে রওনা দিয়েছেন তারা। যশোরে তাদের নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। পরে তাদের অভিভাবকদের কাছে পৌঁছে দেয়া বলেও জানান তিনি।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে পোর্ট থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।
বেনাপোল পোর্ট থানার ওসি (তদন্ত) সৈয়দ আলমগীর হোসেন জানান, ফেরত আসা ছয় তরুণীকে তাদের পরিবারের কাছে পৌঁছে দেয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে জাস্টিস অ্যান্ড কেয়ারের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft