মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯
জাতীয়
দেড় মাসে ৫ সাবেক এমপিকে হারাল সংসদ
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 11 June, 2019 at 6:23 PM
দেড় মাসে ৫ সাবেক এমপিকে হারাল সংসদবিগত দেড় মাসে পাঁচ সাবেক এমপি হারিয়েছে জাতীয় সংসদ। এদের মধ্যে একজন সাবেক মন্ত্রীও আছেন। এরা হলেন সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক, সাবেক এমপি এবিএম তালেব আলী, আবদুল আলী মৃধা, মো. আব্দুল মজিদ মাস্টার ও এ কে এম বজলুল করিম।
মঙ্গলবার সংসদের বাজেট অধিবেশন শুরুর পর এসব এমপির নামে শোক প্রস্তাব আনা হয়। পরে তাদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের জীবন বৃত্তান্ত সম্বলিত শোকপ্রস্তাব সংসদে উত্থাপন করেন। শোকপ্রস্তাবের অনুলিপি প্রত্যেক সংসদ সদস্যের মাঝে বিতরণ করা হয়।
এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার ভাসুর ও বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির সাবেক ব্যবস্থাপনা পরিচালক রফিক আহমেদ সিদ্দিক, বিশিষ্ট নাট্যকার, নির্দেশক ও অভিনেতা অধ্যাপক মমতাজউদদীন আহমদ, একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী, একুশে পদকপ্রাপ্ত কবি হায়াৎ সাইফ, একুশে পদকপ্রাপ্ত নজরুল সংগীতশিল্পী, গবেষক, স্বরলিপিকার ও সংগীতগুরু খালিদ হোসেন, কঙ্গোয় জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে সড়ক দুর্ঘটনায় পুলিশের অতিরিক্ত আইজিপি রৌশন আরা, বিশিষ্ট কৌতুক অভিনেতা আনিসুর রহমান, নন্দিত অভিনেতা সালেহ আহমেদ এবং অভিনেত্রী মায়া ঘোষের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে সংসদ।
এছাড়া ঘূর্ণিঝড় ফণীর আঘাতে, রাশিয়ায় বিমান দুর্ঘটনায় এবং দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোকপ্রকাশ, সব বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করে।
প্রসঙ্গত, সংসদের একটি অধিবেশন শুরুর সময় দেশ বিদেশের কোনো গুরুত্বপূর্ণ ব্যক্তি মারা গেলে তাদের নামে শোক প্রস্তাব আনা হয়। এর আগে দ্বিতীয় অধিবেশন শুরু হয়েছিল ২৪ এপ্রিল। মাত্র পাঁচ কার্যদিবস চলা এই অধিবেশন শেষ হয় ৩০ এপ্রিল।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft