রবিবার, ১৬ জুন, ২০১৯
অর্থকড়ি
বাজেট অধিবেশন ১১ জুলাই পর্যন্ত চলবে
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 11 June, 2019 at 7:56 PM
বাজেট অধিবেশন ১১ জুলাই পর্যন্ত চলবে একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন ১১ জুলাই পর্যন্ত চলবে। প্রয়োজনে স্পিকার সময় পরিবর্তন করতে পারবেন। ১৩ জুন (বৃহস্পতিবার) ২০১৯-২০ অর্থবছরের বাজেট উপস্থাপন করা হবে।
১৪ ও ১৫ জুন দুইদিন বন্ধ থাকার পর ১৬ জুন সম্পূরক বাজেটের ওপর আলোচনা হবে। ১৭ জুন সম্পূরক বাজেট পাস করা হবে। ১৮ জুন থেকে বাজেটের ওপর সাধারণ আলোচনা অনুষ্ঠিত হবে। ২২ ও ২৯ জুন এই দুই শনিবার অধিবেশন কার্যক্রম চলবে। প্রতিদিন বিকেল ৩টায় অধিবেশন শুরু হবে।
মঙ্গলবার সংসদ ভবনে সংসদের কার্য উপদেষ্টা কমিটির তৃতীয় বৈঠকে এসব সিদ্ধান্ত গৃহীত হয়।
কমিটির সভাপতি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য, সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশ নেন।
কমিটির সদস্য রওশন এরশাদ, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, মো. ফজলে রাব্বী মিয়া, আনিসুল হক, আনিসুল ইসলাম মাহমুদ এবং নূর-ই-আলম চৌধুরী বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠকে জানানো হয়, একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে সংসদে উত্থাপনের জন্য কোনো সরকারি বিলের নোটিশ পাওয়া যায়নি। পূর্বে অনিষ্পন্ন তিনটি সরকারি বিল পাশের জন্য কমিটিতে পরীক্ষাধীন। বেসরকারি সদস্যদের কাছ হতে কোনো বিলের নোটিশ পাওয়া যায়নি। পূর্বে প্রাপ্ত ও অনিষ্পন্ন একটি বেসরকারি বিল রয়েছে।
প্রধানমন্ত্রীর জন্য ৮৩টি ও সাধারণ প্রশ্ন ১৮৫১টিসহ প্রাপ্ত মোট প্রশ্নের সংখ্যা ১৯৩৪টি (১১জুন, ২০১৯খ্রি. দুপুর ১২.০০ পর্যন্ত)। সিদ্ধান্ত প্রস্তাব (বিধি ১৩১) ১৭০টি ও মনোযোগ আর্কষণের নোটিশ (বিধি ৭১) ৪৭টি পাওয়া গেছে (১১জুন, ২০১৯খ্রি. দুপুর ১২.০০ পর্যন্ত)।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft