সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
অরুণাচলে মিলল বায়ুসেনার নিখোঁজ এএন ৩২ বিমানের ধ্বংসাবশেষ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 11 June, 2019 at 7:59 PM
অরুণাচলে মিলল বায়ুসেনার নিখোঁজ এএন ৩২ বিমানের ধ্বংসাবশেষআট দিন টানা তল্লাশি অভিযানের পর অবশেষে সন্ধান মিলল ভারতীয় বায়ুসেনার নিখোঁজ হয়ে যাওয়া এএন-৩২ বিমানের। মঙ্গলবার অরুণাচল প্রদেশের লিপোর ১৬ কিলোমিটার উত্তরে বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে ভারতীয় বায়ুসেনা।
বায়ুসেনা সূত্রে খবর, এ দিন অরুণাচল প্রদেশের ওই অঞ্চলে তল্লাশি অভিযান চালাচ্ছিল বায়ুসেনার এমআই-১৭ হেলিকপ্টার। তখনই বিমানের ধ্বংসাবশেষ দেখতে পায় তারা। বিমানটি নিখোঁজ হয়ে যাওয়ার পর গত এক সপ্তাহ ধরেই এই অঞ্চলে তল্লাশি অভিযান জারি রেখেছিল বায়ুসেনা। তবে বিমান আরোহীরা বেঁচে আছেন কি না সে বিষয়টি এখনও স্পষ্ট নয় বলে বায়ুসেনা সূত্রে টুইট করে জানানো হয়েছে।
বিমানটি নিখোঁজ হয়ে যাওয়ার পর তল্লাশি অভিযানে নামে বায়ুসেনার সি-১৩০জে বিমান, সুখোই এসইউ-৩০, নৌসেনার পি৮-আই বিমান। এ ছাড়াও সেই অভিযানে অংশ নেয় সেনা হেলিকপ্টারও। সাহায্য নেওয়া হয় ইসরো-র উপগ্রহের এবং ড্রোনের। রাতেও তল্লাশি অভিযান চালানো হচ্ছিল গত কয়েক দিন ধরেই।
সেনা সূত্রে জানানো হয়েছে, দুর্গম পাহাড়ি এলাকা এবং প্রতিকূল আবহাওয়া এই অভিযানে তাদের সামনে কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু তার পরেও তল্লাশি অভিযান বন্ধ রাখা হয়নি। সেনার পাশাপাশি, অরুণাচলের সি ইয়োমির শিকারিদেরও উদ্ধারকাজে লাগানো হয়। হারিয়ে যাওয়া বিমানের খোঁজ দিতে পারলে ৫ লক্ষ টাকা পুরস্কারের কথাও ঘোষণা করে বায়ুসেনা।
গত ৩ জুন অসমের যোরহাট থেকে ১৩ জনকে নিয়ে উড়েছিল বায়ুসেনার এএন-৩২ বিমানটি। ওড়ার কিছু ক্ষণের মধ্যে সেটা নিখোঁজ হয়ে যায়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft