শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
অক্টোবরের মধ্যে ‘নির্মল বায়ু আইন’ পাশের সুপারিশ সংসদীয় কমিটির
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 12 June, 2019 at 8:16 PM
অক্টোবরের মধ্যে ‘নির্মল বায়ু আইন’ পাশের সুপারিশ সংসদীয় কমিটিরপরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি চলতি সালের অক্টোবরের মধ্যে নির্মল বায়ু আইন (ক্লিন এয়ার এ্যাক্ট) জাতীয় সংসদে পাশের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে। বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ কমিটির এক বৈঠকে এ সুপারিশ করা করা হয়। একাদশ জাতীয় সংসদে এটি ছিল এ কমিটির ৫ম বৈঠক।
কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠকে কমিটির সদস্য পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন একই মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, মো. মোজাম্মেল হোসেন, দীপংকর তালুকদার, নাজিম উদ্দিন আহমেদ, জাফর আলম, মো. রেজাউল করিম বাবলু ও খোদেজা নাসরিন আক্তার হোসেন অংশগ্রহণ করেন।
বৈঠকে বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের কার্যক্রম, আমিন বাজারের ডাম্পিং স্টেশনের সমস্যা নিরসনে সংসদীয় কমিটির সুপারিশ বাস্তবায়ন ও গৃহীত ব্যবস্থা, নির্মল বায়ু এবং টেকসই পরিবেশ (কেস প্রকল্প) প্রকল্প বাস্তবায়ন প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করা হয়। বৈঠকে কমিটি বন সংরক্ষণের জন্য প্রচলিত সকল আইন যাতে বাস্তবায়িত হয় সে বিষয়েও মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণেরও সুপারিশ করেছে।
এছাড়াও মন্ত্রণালয়ে কোন কর্মকর্তা নিয়োগের পর থেকে কতদিন কর্মরত আছেন তার একটি পূর্ণাঙ্গ তালিকা কমিটিতে প্রেরণের জন্যও এ কমিটির এ বৈঠকে সুপারিশ করা হয়। বৈঠকে উল্লেখ করা হয়, বন শিল্প কর্পোরেশন দেশ-বিদেশে ৪ হাজার ৮শ’ ৬৫ দশমিক ৫০ মেট্রিক টন রাবার বিক্রি করে এ পর্যন্ত সর্বমোট ৫৩ কোটি ৪ হাজার টাকা আয় করেছে।
পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের সচিব, বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft