শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
সারাদেশ
জামালপুরে সাংবাদিকের ওপর হামলা
পৌর কাউন্সিলরসহ ৮জন কারাগারে
জামালপুর সংবাদদাতা :
Published : Wednesday, 12 June, 2019 at 8:57 PM
পৌর কাউন্সিলরসহ ৮জন কারাগারেজামালপুরে কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর ওপর হামলা ও নির্যাতন মামলার প্রধান আসামি পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ ৮ আসামির জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছেন আদালত।
বুধবার এ মামলার ৮ আসামি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসর্মপণ করে জামিনের প্রার্থনা করে। বিচারক মো. সোলায়মান কবির জামিন নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
মামলার ৯ আসামির মধ্যে পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুর ছেলে রাকিব (২৪) গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে পলাতক।
বাদীপক্ষের আনইনজীবী ফজলুল হক বলেন, জামালপুর সদর সাব রেজিস্ট্রি অফিসে গত ২৮ জুন দুপুরে জাল পরচা ও খারিজসহ জমি রেজিস্ট্রি সংক্রান্ত জাল কাগজপত্র দিয়ে সাব রেজিস্ট্রি অফিসে দলিল জব্দ হওয়ার বিষয়ে তথ্য সংগ্রহ করতে গেলে ভেন্ডার ও পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ ভূমি দস্যুরা কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর হামলা করে। তাকে অমানুষিক নির্যাতন করা হয়।
ওইদিন রাতেই মোস্তফা মনজু পৌর কাউন্সিলর হাসানুজ্জামান রুনুসহ ৯ জনকে আসামি করে জামালপুর সদর থানায় মামলা করেন। মামলা দায়েরের দুই দিন পর ৩০ জুন আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক সোলায়মান কবির জামিন মঞ্জুর করেন। আসামিরা জামিনে বেরিয়ে আদালত প্রাঙ্গণে উপস্থিত সাংবাদিকদের হাত-পা ভেঙে ফেলাসহ প্রাণনাশের হুমকি দেয়। গত ১ জুন ৪৮জন সাংবাদিক জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর সদর থানায় সাধারণ ডায়েরি করেন।
সাংবাদিক মোস্তফা মনজুকে আসামিরা মেরে ফেলার হুমকি দেয়ায় তিনি ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে দাবি করে সাংবাদিকের ওপর হামলা ও নির্যাতন মামলার বাদী গত ৯জুন আদালতে আসামিদের জামিন বাতিলের আবেদন করেন। আদালত আসামিদের জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।
জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পরিদর্শক আব্দুল কাদের মিয়া সাংবাদিকের ওপর হামলা ও নির্যাতন মামলার প্রধান আসামি পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ ৮ আসামির জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর খবর নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত, সাংবাদিক মোস্তফা মনজুর ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদ এবং পেশাগত দায়িত্ব পালনকালে নিরাপত্তার দাবিতে জামালপুরের সাংবাদিকরা আন্দোলন করে আসছেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft