বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
জাতীয়
ডিআইজি মিজান দুর্বলতা ঢাকতেই ঘুষ দিয়েছিলেন : স্বরাষ্ট্রমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 12 June, 2019 at 8:12 PM
ডিআইজি মিজান দুর্বলতা ঢাকতেই ঘুষ দিয়েছিলেন : স্বরাষ্ট্রমন্ত্রীস্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ডিআইজি মিজান ঘুষ কেন দিয়েছেন? নিশ্চয়ই তার কোনো দুর্বলতা আছে। সে দুর্বলতা ঢাকতে ঘুষ দিয়েছেন। ঘুষ দেয়া নেয়া দুটোই অপরাধ। তাই সে অপরাধে অবশ্যই তাকে দণ্ডিত হতে হবে। এ অপরাধে যে ব্যবস্থা গ্রহণ প্রয়োজন সেটাই নেওয়া হবে।
বুধবার (১২ জুন) দুপুরে রাজধানীর বকসীবাজার এলাকায় কারা অধিদপ্তর মিলনায়তনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে অধিদপ্তরের মিলনায়তনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ আয়োজিত ‘উদ্ভাবনী মেলা ও প্রদর্শনী ২০১৯’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন।
দুদক কর্মকর্তাকে ডিআইজি মিজানের ঘুষ দেওয়া প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, আগের অভিযোগের ভিত্তিতে ডিআইজি মিজানের বিরুদ্ধে বিচারকাজ প্রক্রিয়াধীন রয়েছে। তার বিরুদ্ধে ডিপার্মেন্টাল এবং দুদকও ব্যবস্থা নিচ্ছে।
প্রসঙ্গত, সম্প্রতি ডিআইজি মিজানের অবৈধ সম্পদের তদন্ত শুরু করেছিল দুদক। এজন্য দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরকে তদন্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়। কিন্তু এই তদন্ত করতে গিয়ে এনামুল বাছির ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ করেন ডিআইজি মিজান। এজন্য তিনি এনামুল বাছিরের সঙ্গে কথোপকথনের অডিও রেকর্ড প্রমাণ হিসেবে হাজির করেন। অভিযোগ ওঠার সঙ্গে সঙ্গেই ঘটনার সত্যতা নিশ্চিত করতে একটি তদন্ত কমিটি গঠন করে দুদক। পরে কমিশনের শৃঙ্খলা ভঙ্গ ও তথ্য পাচারের অভিযোগে এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করে দুদক।
নুসরাত হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত ওসি মোয়াজ্জেমকে পুলিশ এখনও কেনো গ্রেফতার করতে পারেনি?- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যখনই কোনো দোষী আমাদের কাছে চিহ্নিত হয়, সঙ্গে সঙ্গে তার পালিয়ে যাওয়ার সব পথ বন্ধ করে দেওয়া হয়। তেমনি ওসি মোয়াজ্জেমের ক্ষেত্রেও হয়েছে। তার পালিয়ে যাওয়ার সব পথ বন্ধ করে দিয়েছি। সে এখন দেশের ভেতরেই আছে এবং যেকোনো সময় গ্রেফতার হবে।
চট্টগ্রাম কারাগারে খুন হওয়া অমিত মুহুরির হত্যাকাণ্ড তদন্তে গাফলতি আছে, পরিবারের এমন অভিযোগের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তদন্তে কোনো গাফলতি নেই। এঘটনায় ডিবি এবং পুলিশ তদন্ত করছে। জড়িতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেউ কিন্তু আইনের বাইরে নয়। জড়িতরা কেউ পার পাবে না বলেও জানান তিনি । 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft