বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
ব্যাংক খাত এখন আমাদের অর্থনীতির প্রধান দুর্বলতা : মেনন
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 12 June, 2019 at 8:16 PM
ব্যাংক খাত এখন আমাদের অর্থনীতির প্রধান দুর্বলতা : মেননবাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ব্যাংক খাত এখন আমাদের অর্থনীতির প্রধান দুর্বলতা। এখাতে সংস্কার করা না গেলে কেবল ব্যাংকিং ব্যবস্থা নয়, সমগ্র আর্থিক খাত বিপর্যয়ের মুখে পরবে।
বুধবার মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষা বৃত্তি ২০১৮ এর অনুষ্ঠানে তিনি একথা বলেন।
তিনি বলেন, অর্থমন্ত্রী বলেছিলেন তারা ঋণ খেলাপীর ব্যপারে ব্যবস্থা গ্রহণের পর আর এক টাকাও ঋণ খেলাপী হবে না সেখানে ইতোমধ্যেই গত ১ মাসে ঋণ খেলাপীর পরিমান ১৭ হাজার কোটি টাকা বেড়ে এখন ১ লক্ষ কোটি টাকার উপর চলে গেছে যেটা প্রস্তাবিত বাজেটের প্রায় ১ পঞ্চমাংশ হবে।
তিনি কেন্দ্রীয় ব্যাংকের স্বাধীন ভূমিকার উপর জোর দিয়ে বলেন, রাজনৈতিক বিবেচনায় ব্যাংকগুলোকে রক্ষার দায়িত্ব সরকার বা কেন্দ্রীয় ব্যাংকের নয়, তাদের দায়িত্ব আমানতকারিদের সুরক্ষার। তিনি শিক্ষাক্ষেত্রে আরো সহায়তা নিয়ে এগিয়ে আসার জন্য ব্যাংকগুলোর প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে তিনি মৌলিক গবেষণার ক্ষেত্রে শিক্ষা বৃত্তি প্রদান করার জন্য আহ্বান জানান।
উল্লেখ্য মার্কেন্টাইল ব্যাংকের তরফ থেকে ২০১১ সালে প্রচলিত এই শিক্ষা বৃত্তির পরিমান এখন ১ কোটি টাকা ও প্রাপ্ত শিক্ষার্থীদের সংখ্যা ১২০০ জনে উপরে দাড়িয়েছে। জনাব রাশেদ খান মেনন এমপি মার্কেন্টইল ব্যাংকের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, শিক্ষা ক্ষেত্রে বিনিয়োগ দেশের উন্নয়নকে ত্বরান্বিত ও টেকসই করতে পারে।
মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের সভাপতি জনাব আমানুল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন আবদুল জলিল এর পুত্র নিজাম উদ্দিন জলিল এমপি, মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান শাহেদ রেজা, মার্কেন্টাইল ব্যাংকের পরিচালক আকরাম হোসেন হুমাউন ও এমডি কমরুল ইসলাম। অনুষ্ঠানে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ করেন রাশেদ খান মেনন এমপি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft