মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
১৫৬ কি.মি. গতিতে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় বায়ু
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 13 June, 2019 at 3:40 PM
১৫৬ কি.মি. গতিতে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় বায়ুদুপুরের মধ্যেই গুজরাটের পোরবন্দর ও কচ্ছ উপকূলবর্তী এলাকায় আছড়ে পড়বে এই শক্তিশালী ঘূর্ণিঝড়। ভারতের গুজরাটে তীব্র গতিতে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় বায়ু। জানিয়েছেন আবহাওয়া বিভাগ।
প্রতি ঘণ্টায় ১৫৬ কিলোমিটার গতিতে এগিয়ে আসছে বায়ু। বুধবার বিকেল থেকেই বেশ কিছু এলাকায় ঝোড়ো হাওয়া বইতে শুরু করেছে। উত্তাল হয়ে উঠেছে সমুদ্রও।
দুর্যোগপূর্ণ আবহাওয়ায় এখন পর্যন্ত ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে নর্মদা ও তাপি এলাকায় মারা গেছে চারজন এবং ডাঙ্গ ও গান্ধিনগরে ২ জনের মৃত্যু হয়েছে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বা গাছের নিচে চাপা পড়ে তাদের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
ঘূর্ণিঝড়ের তাণ্ডব থেকে সাধারণ মানুষকে বাঁচাতে প্রশাসনের তরফ থেকে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। এখন পর্যন্ত তিন লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে।
ঘূর্ণিঝড় আঘাত হানার আশঙ্কায় ৭০টি ট্রেন সেবা বাতিল করা হয়েছে। উপকূলবর্তী এলাকাগুলোতে স্কুল-কলেজও বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বিমানবন্দরও বন্ধ রাখা হয়েছে। এছাড়া জেলেদের সমুদ্রে না যাওয়ারও পরামর্শ দেয়া হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft