বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
কাশ্মীরের ফের জঙ্গি হামলা, সিআরপিএফের ৫ জওয়ান নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 13 June, 2019 at 7:45 PM
কাশ্মীরের ফের জঙ্গি হামলা, সিআরপিএফের ৫ জওয়ান নিহতভারতে পুলওয়ামা হামলার মাস চারেক পর আবারও ভারতীয় সেনা জওয়ানদের ওপর হামলা চালাল জিহাদিরা। ভারতের কাশ্মীরের অনন্তনাগে ভারতীয় সেনার টহল চলাকালীন এই জঙ্গি হামলায় আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত পাঁচ ভারতীয় জওয়ানের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়া প্রাণ হারিয়েছেন জম্মু-কাশ্মীর রাজ্যের এক পুলিশ কর্মকর্তা ও একজন সাধারণ নাগরিক। আহত হয়েছেন অন্তত পাঁচজন।
হামলার ঘটনাটি ঘটে বুধবার বিকেলে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে। সেনা সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে অন্যদিনের মতোই কাশ্মীরের ব্যস্ততম কেপি চক বাসস্ট্যান্ডের কাছে টহল দিচ্ছিলেন সিআরপিএফ জওয়ানরা। সে সময় আচমকা মোটরবাইকে করে সেখানে হাজির হয় দুই জঙ্গি। মুখে কালো কাপড় জড়িয়ে এলোপাতাড়ি সেনা জওয়ানদের ওপর গুলি চালাতে থাকে জিহাদিরা। ছোড়া হয় গ্রেনেডও। দুই জঙ্গির কাছে অত্যাধুনিক স্বয়ংক্রিয় রাইফেল ছিল বলে জানা গেছে। আচমকা এ হামলায় পাঁচ সিআরপিএফ জওয়ান নিহত হন। আহত হন আরো পাঁচজন। জওয়ানদের পাল্টা গুলিতে নিহত হয় এক জঙ্গি।
সর্বশেষ জানা গেছে, কাশ্মীরের মুস্তাক আহমেদ জারগার নেতৃত্বাধীন পাকিস্তানি জঙ্গি সংগঠন আল-উমর মুজাহিদিন এই হামলার দায় স্বীকার করেছে। এই মুস্তাক আহমেদ একসময় মাসুদ আজাহারের ছায়াসঙ্গী ছিলেন। উল্লেখ্য, কান্দাহার বিমান ছিনতাইয়ের সময় মাসুদের পাশাপাশি মুস্তাককেও ছাড়তে বাধ্য হয় ভারত সরকার।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft