বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
সারাদেশ
টাঙ্গাইলের সেই মসজিদের তালা খুলে দিলেন ইউএনও
টাঙ্গাইল জেলা প্রতিনিধি :
Published : Friday, 14 June, 2019 at 3:43 PM
টাঙ্গাইলের সেই মসজিদের তালা খুলে দিলেন ইউএনওটাঙ্গাইলের ঘাটাইল উপজেলার টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার চরবকশিয়া গ্রামে কয়েকজন প্রভাবশালী বিদেশিদের অর্থায়নে নির্মিত একটি মসজিদের মালিকানা দাবি করে তালা দিয়ে নিজেদের আয়ত্বে রেখেছিল প্রায় দুই মাস। সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুল ইসলাম উভয় পক্ষকে ডেকে তালা খুলে দেয়ার নির্দেশ দেন।
বৃহস্পতিবার তালা খুলে দেওয়ার পর থেকে মসজিদে স্বাভাবিকভাবে নামাজ আদায় করছেন মুসল্লিরা।
এর আগে, ঘাটাইল উপজেলার লোকেরপাড়া ইউনিয়নের চরবকশিয়া গ্রামে নির্মিত একটি মসজিদের মালিকানা দাবি করে আব্দুস ছালাম। তিনি মসজিদে তালা দিয়ে নিজের দখলে নেওয়ার পায়তারা চালান। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়। প্রতিবেদনটি নজরে আসায় মসজিদের তালা খুলে দিতে গত ১০ জুন লিগ্যাল (আইনি) নোটিশ পাঠান মো. মেহেদী হাসান নামে সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। তবে লিগ্যাল নোটিশটি এখনও পৌঁছায়নি বলে জানা গেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুল বলেন, ‘মসজিদে তালা দেওয়ার বিষয়টি জানতে পেরে খোলার নির্দেশ দিয়েছি। বর্তমানে মুসল্লিরা সেখানে স্বাভাবিকভাবে নামাজ আদায় করছেন।’
প্রসঙ্গত, উপজেলার চর বকশিয়া গ্রামে কুয়েতের একটি সংস্থার অর্থায়নে ২০১৫ সালে মসজিদ নির্মাণ করা হয়। নির্মাণের সময় দুবাই প্রবাসী ওই এলাকার বেলাল হোসেনও মসজিদে অনুদান দেন। নির্মাণের পর থেকে গ্রামের মুসল্লিরা মসজিদটিতে নামাজ আদায় করছেন।
তবে সম্প্রতি দুবাই প্রবাসী বেলাল হোসেন ও তার ভাই আব্দুস ছালাম মসজিদটি নিজেদের বলে দাবি তোলেন। ছালাম মসজিদ পরিচালনা কমিটি ভেঙে দেন।এছাড়া কাউকে কিছু না জানিয়ে মসজিদের ইমামকে তাড়িয়ে দিয়ে নতুন ইমাম রাখা হয়। এরপর থেকেই নিজের ইচ্ছেমত মসজিদ পরিচালনা করেন ছালাম। স্থানীয়রা মসজিদে না গেলেও ছালাম ও ইমাম দুজনে মিলে মসজিদে নামাজ আদায় করতেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft