মঙ্গলবার, ২৬ মে, ২০২০
ক্রীড়া সংবাদ
ব্রাজিলের এই দল নেইমার ছাড়াও শিরোপা জিততে পারে
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 14 June, 2019 at 9:15 PM
ব্রাজিলের এই দল নেইমার ছাড়াও শিরোপা জিততে পারেকাল (শনিবার) থেকে শুরু হচ্ছে লাতিন আমেরিকার সবচেয়ে জমজমাট ফুটবল আসর কোপা আমেরিকা। কিন্তু এবারের আসরে দলের প্রাণভোমরা নেইমারকে ছাড়াই নামতে হচ্ছে টুর্নামেন্টের হট ফেবারিট স্বাগতিক ব্রাজিলকে।
কোপা আমেরিকার জন্য ব্রাজিলের করা ২৩ সদস্যের দলে ছিলেন নেইমার। ধর্ষণ মামলার কারণে টুর্নামেন্টে তার খেলা নিয়ে কিছুটা অনিশ্চয়তা ছিল। কিন্তু অনুশীলনে পায়ের ইনজুরিতে পরায় আসর থেকে পুরো সময়ের জন্য ছিটকে যান এই ফরোয়ার্ড।
দলের মূল ভরসাকে হারিয়ে কিছুটা হলেও হতাশ ব্রাজিল সমর্থকরা। তবে নেইমারকে ছাড়াও ব্রাজিল দল অনেক শক্তিশালী, এমনটাই মনে করছেন সেলেকাও তারকা মিডফিল্ডার ক্যাসেমিরো।
বলিভিয়ার বিপক্ষে উদ্বোধনী ম্যাচকে সামনে রেখে ক্যাসেমিরো বলেন, ‘যাই হোক না কেন এই টুর্নামেন্টে ব্রাজিল ফেবারিট এবং অবশ্যই জিতবে। নিঃসন্দেহে নেইমারকে ছাড়াই আমরা এ শিরোপা জিততে পারি। আমরা খুবই শক্তিশালী একটা দল। আমরা জানি এটা একটা কঠিন ম্যাচ হতে চলেছে এবং কিভাবে খেলতে হবে সেটা খুব ভালোমতোই জানি।’
২০০৭ সাল থেকে এখনো কোপার শিরোপার জিততে পারেনি ব্রাজিল। তবে এবারের দল দেখে তাদের শিরোপা জেতার যোগ্য দাবিদার মনে করছেন ফুটবল বোদ্ধারা। অনেকেই মনে করছেন, নেইমার না থাকায় দল কিছুটা শক্তি হারিয়েছে। কিন্তু এই কথা মানতে নারাজ ব্রাজিলের কোচ তিতে।
তিতে বলেন, ‘দায়িত্ব থেকে আমরা কখনোই নিজেদের লুকিয়ে রাখতে পারবো না। আমরা শিরোপা জেতার জন্য ধাপে ধাপে এগোতে হবে। নেইমারকে নিয়ে আমরা সংবাদ সম্মেলন এবং অনুশীলনেও কথা বলেছি। পুরো দল খুবই শক্তিশালী। হন্ডুরাসের বিপক্ষে সাত গোল করে আপনারা দেখেছেন পুরো দলকে একসঙ্গে উদযাপন করতে।’



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft