মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
চাকরি ছাড়ছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 14 June, 2019 at 9:01 PM
চাকরি ছাড়ছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারিচলতি মাসের শেষ নাগাদ হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারির পদ ছাড়ছেন ট্রাম্পের অনুগত বলে পরিচিত সারা স্যান্ডার্স। বৃহস্পতিবার এক টুইটবার্তায় এ ঘোষণা দিয়েছেন স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ট্রাম্পের প্রধান মুখপাত্র ছিলেন ৩৬ বছর বয়সী সারা স্যান্ডার্স। তিনি স্থানীয় সংবাদ মাধ্যমে প্রেসিডেন্টের সমালোচনা করে প্রকাশিত যে কোনো সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ করতেন এবং সবসময় ট্রাম্পের পক্ষ নিতেন। এখন তিনিই কিনা ট্রাম্পকে ছেড়ে চলে যাচ্ছেন।
বৃহস্পতিবার বিকেলে ট্রাম্প টুইটারে তার পদত্যাগের খবর জানিয়ে বলেন, ‘দীর্ঘ সাড়ে ৩ বছর কাজ করার পর হোয়াইট হাউস ছেড়ে যাচ্ছেন আমাদের চমৎকার সেক্রেটারি সারা হাকাবে স্যান্ডার্স। চলতি মাসের শেষ নাগাদ তিনি হোয়াইট হাউস ছেড়ে নিজের রাজ্য আরাকানসাসে ফিরে যাচ্ছেন।’
এসময় তিনি হোয়াইট হাউসের সেক্রেটারির প্রশংসা করে বলেন, ‘তিনি একজন বিশেষ ব্যক্তি এবং অত্যন্ত দারুণ একজন মহিলা। সর্বোপরি তিনি একজন যোদ্ধা। আমরা সবাই যোদ্ধা। আমাদের যোদ্ধা হতে হয়।’
তবে স্যান্ডার্সের অকস্মাৎ হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারির পদ ছেড়ে যাওয়ার স্পষ্ট কোনো কারণ জানাননি ট্রাম্প। এছাড়া তার স্থলাভিষিক্ত কে হচ্ছেন সে বিষয়েও কিছু বলেননি তিনি।
আর কাঁপাকাঁপা গলায় স্যান্ডার্স নিজের চলে যাওয়া সম্পর্কে বলেন, ‘আমি চিরদিনের মত সব কিছু ছেড়ে যাচ্ছি। তবে প্রেসিডেন্টের প্রতি আমার আনুগত্য বহাল থাকবে। আমি প্রেসিডেন্টের সবচেয়ে স্পষ্ট এবং বিশ্বস্ত সমর্থকদের এক হতে চলেছি।’
ব্যক্তি জীবনে তিন সন্তানের এই জননী আরো জানান, আগামীতে তিনি তার পরিবারকে বেশি সময় দিতে চান।
হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি হিসেবে মিডিয়ার সঙ্গে স্যান্ডার্সের খুব একটা ভালো সম্পর্ক ছিলো না। এর কারণ হিসেবে বলা হয়ে থাকে, প্রেসিডেন্টের অনুগত হিসেবে পরিচিত এই নারী যে কোনো বিষয়ে ট্রাম্পের পক্ষাবলম্বন করতেন এবং প্রেসিডেন্টের বিরুদ্ধে প্রকাশিত সব ধরনের খবরকেই ‘ভুয়া সংবাদ’ বলে উড়িয়ে দিতেন।
হোয়াইট হাউসের অন্য প্রেস সেক্রেটারিদের তুলনায় তিনি অনেক কম সংবাদ সম্মেলন ডেকেছেন বলেও অভিযোগ রয়েছে। তিনি হোয়াইট হাউসে সর্বশেষ সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলেন দীর্ঘ ৯৪ দিন আগে, গত ১১ মার্চ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft