শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে ভূক্তভোগীরা
চিতলমারীতে বাড়ি ঘের লুটের অভিযোগ
চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি :
Published : Saturday, 15 June, 2019 at 6:53 AM
আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে ভূক্তভোগীরাবাগেরহাটের চিতলমারীর সদর ইউনিয়ন তাঁতী লীগের সভাপতি শফিকুল ইসলাম ওসমান হাওলাদারের বিরুদ্ধে পুরুষশূণ্য পরিবারের নারীরা সংবাদ সম্মেলন করেও কোন প্রতিকার পাননি বলে মন্তব্য করেছেন। এ ইউনিয়নের খিলিগাতী গ্রামের চার বাড়িতে আবারও হামলা করেছে শফিকুল গং। এ নিয়ে ভূক্তভোগীরা আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে বলে ভূক্তভোগীদের দাবি।
খিলিগাতী গ্রামে চার বাড়িতে হামলা করে ফ্রিজ, টিভিসহ বিভিন্ন মালামাল লুট করা হয়েছে বলে অভিযোগ করেছে ভূক্তভোগীরা। ভয়ে এখন ফকিরপাড়ার নারী-শিশুরাও বাড়ি ছেড়ে অন্যত্র চলে গেছে।
খিলিগাতী গ্রামের জলিল ফকিরের বোন রহিমা বেগম জানান, ওসমানের লোকেদের ভয়ে প্রায় দেড়মাস ধরে পুরুষশূণ্য রয়েছে ২০টি পরিবার। এই অত্যাচার-নির্যাতনের ব্যাপারে গত ১১ জুন সংবাদ সম্মেলন করে শওকাত ফকিরের স্ত্রী ইয়াসমিন বেগম। সংবাদ সম্মেলনের খবরে আরো ক্ষিপ্ত হয়ে ওঠে ওসমান গং। পরদিন ১২ জুন রাতে তারা জলিল ফকির, মিলন ফকির, মিজান ফকির ও রেজাউল ফকিরের বাড়ি আবারো ভাংচুর-লুট করে। দিনের বেলা ঘেরগুলো হতে মাছ লুটে নিচ্ছে। আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে ভূক্তভোগীরা
এলাকাবাসী জানায়, প্রায় দেড় মাস আগে বাগেরহাট পিসি কলেজের ছাত্র রুবেল হাওলাদারের মৃত্যুকে কেন্দ্র করে খিলিগাতী গ্রামের হাওলাদার ও ফকিরদের মধ্যে বিরোধ তুঙ্গে ওঠে। দুই পক্ষই থানা ও আদালতে পরস্পর বিরোধী মামলা করে। এরপর থেকে মাঝে মধ্যে হামলা ও মারধরের ঘটনা ঘটছে।
চিতলমারী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন শেখ জানান, তিনি ওই চার বাড়িতে হামলা ও লুটের খবর শুনেছেন। বিষয়টির খোঁজ-কবর নেয়া হচ্ছে।        
চিতলমারী সদর ইউনিয়ন তাঁতী লীগের সভাপতি শফিকুল ইসলাম ওসমান হাওলাদার জানান, সংবাদ সম্মেলনের পরে কোন বাড়িতে হামলা, ভাংচুর, লুটের ঘটনা ঘটেনি। রুবেল হাওলাদার হত্যা মামলা হতে মুক্তি পেতে ওরা নানা অভিযোগ করছে।  
চিতলমারী থানার ওসি অনুকুল সরকার জানান, পরিস্থিতি শান্ত। জলিল ফকিরদের পাড়ায় পুলিশ নিয়মিত টহল দিচ্ছে।  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft