রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
প্রযুক্তির সহযোগিতা ছাড়া রেলওয়েকে এগিয়ে নেওয়া সম্ভব নয় : রেলমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 15 June, 2019 at 8:14 PM
প্রযুক্তির সহযোগিতা ছাড়া রেলওয়েকে এগিয়ে নেওয়া সম্ভব নয় : রেলমন্ত্রীপ্রযুক্তির সহযোগিতা ছাড়া কোন কিছুতেই এগিয়ে যাওয়া সম্ভব নয় বলে মন্তব্য করে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম বলেছেন, রেলওয়েকে ডিজিটালাইজ করতে হলে প্রযুক্তির ব্যবহার করতে হবে।
শনিবার (১৫ জুন) সকালে কৃষিবিদ ইনস্টিটিউট প্রধান মিলনায়তনে ক্রিয়েটিভ আইটির উদ্যোগে প্রযুক্তিতে দক্ষ কারিগর সম্মাননা অনুষ্ঠান ২০১৯ প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, প্রযুক্তির মাধ্যমেই ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে ডিজিটাল উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হবে। প্রযুক্তির মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। দেশকে এগিয়ে নিতে প্রযুক্তির কোন বিকল্প নেই।
মন্ত্রী বলেন, যারা প্রশিক্ষণপ্রাপ্ত হচ্ছে তাদেরকে চাকরি দেওয়া হবে।রেলে আইটি বিভাগ করা হবে। রেলকে যুগ উপযোগী করে গড়ে তুলতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।
তিনি আরো বলেন, আপনি কি জানেন? তার উপরে চাকরি হবে। চাকরি আপনাকে খুঁজতে হবে না চাকরি আপনাকে খুঁজবে।
প্রযুক্তি সেটাই আমাদেরকে শিক্ষা দিচ্ছে।এখন বাংলাদেশে বসেই বিশ্বের বিভিন্ন দেশের প্রাইভেট কোম্পানিতে কাজ করার সুযোগ করে দিচ্ছে প্রযুক্তির মাধ্যমে।
এই প্রযুক্তির মধ্য দিয়েই ১৬ কোটি মানুষকে একসাথে এগিয়ে নিয়ে ডিজিটাল বাংলাদেশে তৈরি করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ এবং শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়নে রূপ দিতে হবে বলে মনে করেন মন্ত্রী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসিবুর রহমান মানিক কাউন্সিলর ২৬নং ওয়ার্ড ঢাকা মহানগর দক্ষিণ, এস এম আল ইমরান সদস্য বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটি বাংলাদেশ আওয়ামী লীগ,মোঃ কৌশিক নাহিয়ান প্রমুখ।
ক্রিয়েটিভ আইটি এর উদ্যোগে অনুষ্ঠিত প্রযুক্তিতে দক্ষ কারিগর সম্মাননা ২০১৯ অনুষ্ঠানে ৮ টি ক্যাটাগরিতে ৫২জন দক্ষ কারিগরের হাতে সম্মাননা তুলে দেন অতিথি বৃন্দ।
অনুষ্ঠানে নির্বাচিত ৫০০ জন শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয় জব প্লেসমেন্টের মাধ্যমে বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানে যোগদানের নিয়োগপত্র।
অনুষ্ঠানটির সমাপ্তি ঘটে ক্রিয়েটিভ আইটি শিক্ষার্থীদের মনমুগ্ধকর সংগীত ও সাংস্কৃতিক আয়োজন এর মাধ্যমে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft