বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯
জাতীয়
জনগণের ওপর ঋণ ও করের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে : মোশাররফ
কাগজ ডেস্ক :
Published : Saturday, 15 June, 2019 at 7:49 PM
জনগণের ওপর ঋণ ও করের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে : মোশাররফশনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
প্রস্তাবিত বাজেটে জনগণের ওপর ঋণ ও করের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, কথার ফুলঝুরি ছড়িয়ে এই বাজেটে এদেশের জনগণকে ধোকা দেওয়া হয়েছে।
আর এই বাজেট জনগণের নয় বরং একটি গোষ্ঠীর স্বার্থ রক্ষা করেছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির আরেক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। শনিবার ভিন্ন দুটি অনুষ্ঠানে অংশ নিয়ে তারা এসব কথা বলেন।
ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত আলোচনা সভায় আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, যারা বর্তমান সরকারকে ক্ষমতায় আসতে সহায়তা করেছে, তাদের কালো টাকা সাদা করার সুযোগ সৃষ্টি হয়েছে এই বাজেটে। অন্যদিকে ঋণ ও করের বোঝা চাপিয়ে জনগণকে শোষণ করাই এই বাজেটের মূল উদ্দেশ্য বলে মন্তব্য করেন তিনি।
বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, কথার ফুলঝুরি ছড়িয়ে এই বাজেটে এদেশের জনগণকে ধোকা দেওয়া হয়েছে। এটা গণমুখী বাজেট নয়, জনগণকে ধোকা দেওয়ার বাজেট। এই বাজেট অসৎ ব্যবসায়ী, ব্যাংক ঋণখেলাপি, অর্থ পাচারকারীসহ সুবিধাবাদীদের জন্য এই বাজেট প্রণীত হয়েছে।
এদিকে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী তাঁতীদল আয়োজিত আলোচনায় সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এ বাজেটে জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন নেই। সরকারের সুবিধাভোগী একটি গোষ্ঠীর স্বার্থ রক্ষা করা হয়েছে বাজেট প্রস্তাবে।
যারা দেশ পরিচালনা করছে, যারা ব্যবসা করছে, যারা দেশের পলিসি নির্ধারণ করছে তারা কিন্তু একটা গোষ্ঠী হয়ে গেছে, এরা সব একীভূত হয়ে গেছে। সুতরাং দেশের মানুষের এই বাজেট থেকে কিছু পাওয়ার নেই।
এ সময় দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে তাঁতীদলের নেতাকর্মীদের আরো সংগঠিত হওয়ার আহ্বান জানান আমীর খসরু মাহমুদ চৌধুরী।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft