শনিবার, ৩০ মে, ২০২০
ক্রীড়া সংবাদ
সংবাদ সম্মেলন বয়কট, শাস্তির মুখে শ্রীলঙ্কা
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 16 June, 2019 at 4:49 PM
সংবাদ সম্মেলন বয়কট, শাস্তির মুখে শ্রীলঙ্কাচলতি বিশ্বকাপের ২০ তম ম্যাচে অস্ট্রেলিয়ার দেয়া ৩৩৪ রানের জবাবে খেলতে নেমে শেষপর্যন্ত ২৪৭ রানে অলআউট হয় চন্ডিকা হাথুরুসিংহের দল শ্রীলঙ্কা। লঙ্কানদের ৮৭ রানের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে অজিরা। পাঁচ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট তাদের ঝুলিতে। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছে শ্রীলঙ্কা।
এদিকে শনিবার (১৫ জুন) ম্যাচ হারের পর সংবাদ সম্মেলন বয়কট করে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এর ফলে বড় ধরণের শাস্তির মুখে পড়ছে তারা।
আইসিসির নিয়ম অনুযায়ী, ম্যাচ শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে যেকোনও দলের পক্ষ থেকে কাউকে আসতে হয়। কিন্তু বিশ্বকাপের মতো আসরে সংবাদ সম্মেলনে কেউ না আসা দলের জন্য বড় শাস্তির কারণ হতে পারে। তবে কেন আসেননি কেউ সে বিষয়ে আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি শ্রীলঙ্কা দলের পক্ষ থেকে। তবে আইসিসির বিপক্ষে প্রতিবাদ দেখানোর জন্য এমনটা করেছে শ্রীলঙ্কা বলে ধারণা করা যাচ্ছে। বিগত কিছুদিন থেকেই আইসিসির দিকে একের পর এক অভিযোগের তীর ছুড়ছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। বারবার আইসিসির কাছে অভিযোগ লিখিতভাবে পাঠিয়েও কোনও সমাধান পায়নি লঙ্কান বোর্ড।
অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটির আগে পিচ নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিলেন লঙ্কান ম্যানেজার অশান্ত ডি মেল। অস্ট্রেলিয়াকে বাড়তি সুবিধা দেয়ার জন্য ওভালের উইকেট সবুজ করা হয়েছে বলে দাবি করেছিলেন তিনি।
ডি মেল বলেছিলেন, এই বিশ্বকাপে সেরা দশটি দল অংশগ্রহণ করছে। আমি মনে করি আইসিসির প্রতিটা দলের সঙ্গে একই আচরণ করা উচিত। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওভালের পিচটা একদমই সবুজ। যেটা আমরা অভিযোগ করছি সেটা 'আঙুর ফল টক' এমন নয়। এটা খুবই বেমানান যে আইসিসি কোনো নির্দিষ্ট দলের জন্যই একই উইকেট বানাবে, আর অন্যদের জন্য আলাদা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft