শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
শুরুতেই হোঁচট খেল আর্জেন্টিনা
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 16 June, 2019 at 4:48 PM
শুরুতেই হোঁচট খেল আর্জেন্টিনা১৯৯৯ সালের পর কোপার কোন আসরেই আর্জেন্টিনাকে হারাতে পারেনি কলম্বিয়া। এই সেই আর্জেন্টিনার অসহায় আত্মসমর্পণ। সুযোগটা লুপে নিল কলম্বিয়া। ৪৬তম আসরের শুরুতেই হোঁচট খেল আর্জেন্টিনা। কোপা আমেরিকার গ্রুপ পর্বের প্রথম ম্যাচে অসস্তিকর হার। লিওনেল মেসিদের ২-০ গোলে হারিয়ে টুর্নামেন্টে দুর্দান্ত শুরু করেছে কলম্বিয়া।
সালভাদর স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যে শেষ হয়। বিরতির পর মার্টিনেজ ও জাপাতার গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে হামেস রদ্রিগেজের কলম্বিয়া।
কোপা আমেরিকার গত দুই আসরের ফাইনালে হারা আর্জেন্টিনা প্রথমার্ধে বল দখলে পিছিয়ে ছিল। শুরু থেকেই ছন্দহীন, আক্রমণগুলো জোরালো করতে পারেনি লিওনেল স্কালোনির দল। মিডফিল্ডাররা আক্রমণভাগের সাথে ঠিক যেন সমন্বয় গড়ে তুলতে পারেননি। সেই পরিস্থিতে অনেকটা বেগ পেতে হয়েছে লিওনেল মেসিকে। পাস দেওয়ার পর সতীর্থের কাছ থেকে অধিনায়ক বল ফিরে পেয়েছেন কমই। প্রথমার্ধে সাদামাটা আক্রমণে প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি লিওনেল স্কালোনির দল।
প্রথমার্ধে আর্জেন্টিনা বল নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও আক্রমণে ছিল কলম্বিয়া। ষোড়শ মিনিটে ডি-বক্স থেকে রজের মার্তিনেসের শট এক ডিফেন্ডারের পায়ে লেগে বাইরে চলে গেলে কিছুটা হাঁপ ছেড়ে বাঁচে আর্জেন্টিনা। প্রতিপক্ষের ভুলে ২৭তম মিনিটে বল ক্লিয়ার না করে গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি ফিরিয়ে দেন নিকোলাস ওতামেন্দির কাছে। তিনি তালগোল পাকিয়ে বিপদ ডেকে আনেন। তবে শেষ মুহূর্তে কর্নারের বিনিময়ে বিপদমুক্ত করেন গিদো রদ্রিগেস।
দ্বিতীয়ার্ধের শুরুতেই সুযোগ পেয়েছিল লেয়ান্দ্রো পারেদেস। কিন্তু সেই সুযোগ অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৫৫তম হয়ত আর্জেন্টিনার ভাগ্য খুলতে পারত মেসি কিন্তু বল নিয়ে ডি-বক্সে ঢুকে শট নিতে দেরি করে ফেলেন মেসি। ৬৬তম মিনিটে ম্যাচের সেরা সুযোগ হারায় আর্জেন্টিনা। ওতামেন্দির হেড গোলরক্ষক ডানদিকে ঝাঁপিয়ে ঠেকানোর পর আলগা বল ছোট ডি-বক্সে ফাঁকায় পেয়ে অবিশ্বাস্যভাবে লক্ষ্যভ্রষ্ট হেড করেন বার্সেলোনা তারকা।
দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া ছিল আর্জেন্টিনা। সেই সুযোগকে কাজে লাগিয়ে দারুণ প্ল্যান করেছে কলম্বিয়া। ৭১তম মিনিটে হামেস রদ্রিগেজের পাস থেকে বল পেয়ে একজনকে কাটিয়ে দারুণ ফিনিশিংয়ে কলম্বিয়ার হয়ে প্রথম গোলটি করেন মার্টিনেজ। পিছিয়ে পড়া আর্জেন্টিনার ঘুরে দাঁড়ানোর আগেই ১৫ মিনিট পর ব্যাবধান দ্বিগুণ করে কলম্বিয়া। ৮৬তম মিনিটে দুভান জাপাতার গোলে জয়ের ধারপ্রান্তে পোঁছায় কলম্বিয়া।
এই হারে কোয়ার্টার ফাইনালে ওঠা কঠিনই হয়ে গেল আর্জেন্টিনার জন্য। নিজেদের পরের ম্যাচে আগামী ২ জুন প্যারাগুয়ের বিপক্ষে মুখোমুখি হবে মেসির দল। অন্যদিকে দ্বিতীয় ম্যাচে কাতারকে হারাতে পারলেই কোয়ার্টার নিশ্চিত কলম্বিয়ার।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft