রবিবার, ০৫ এপ্রিল, ২০২০
ক্রীড়া সংবাদ
বিনা উইকেটে ভারত ১শ’ পেরুলো
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 16 June, 2019 at 6:17 PM
বিনা উইকেটে ভারত ১শ’ পেরুলোচলতি বিশ্বকাপের ২২তম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করেছে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। তাদের উদ্বোধনী জুটিতে ১শ’ রান ছাড়িয়েছে ভারতের ইনিংস। সেই সাথে রোহিত তুলে নিয়েছেন তার ওয়ানডে ক্যারিয়ারের ৪২তম ফিফটি।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোহলিদের সংগ্রহ ১৮ ওভারে বিনা উইকেটে ১০১ রান। মাঠে অপরাজিত আছেন রোহিত শর্মা (৬১ রান) ও লোকেশ রাহুল (৩৮ রান)।
এর আগে রোববার (১৬ জুন) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডের স্টেডিয়ামে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।
ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করছে স্টার ওয়ান, গাজী টিভি ও মাছরাঙা চ্যানেল।
এ ম্যাচে শিখর ধাওয়ানের পরিবর্তে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন বিজয় শঙ্কর। ভারত যখন এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে, তখন পাকিস্তান দলে পরিবর্তন আনা হয়েছে দু’টি। লেগ স্পিনার শাদাব খানের সঙ্গে দলে ফেরানো হয়েছে অলরাউন্ডার ইমাদ ওয়াসিমকে। বাদ দেয়া হয়েছে শাহিন শাহ আফ্রিদি এবং আসিফ আলিকে।
এবারের বিশ্বকাপে ভারতের উড়ন্ত সূচনা আর অন্যদিকে ম্যাচ জিততেই যেন ভুলে গেছে পাকিস্তান। বিশ্বকাপে খেলা দুই ম্যাচের দু’টিতেই জিতেছে ভারত আর চার ম্যাচে কেবল একটি জয় পাকিস্তানের। বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্ন জিয়িয়ে রাখতে পাকিস্তানের এই ম্যাচ জয়ের বিকল্প নেই। অন্যদিকে নিজেদের জয়ের ধারা অব্যহত রাখতে লড়বে ভারত।
আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত ১২২ রেটিং পয়েন্ট নিয়ে আছে ২য় স্থানে আর ৯৩ রেটিং পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে অবস্থান করছে পাকিস্তান। দু’দলের রেটিং পয়েন্টের পার্থক্যটা নেহাতই কম নয়। ভারতের থেকে চার ধাপ পিছিয়ে থাকা পাকিস্তানের সাথে রেটিং পয়েন্টের পার্থক্য ২৯।
তবে ম্যাচটি যখন ভারত পাকিস্তানের মধ্যকার তখন রেটিং পয়েন্ট কিংবা র‍্যাংকিংয়ের অবস্থান দিয়ে ম্যাচের গুরুত্ব বিশ্লেষণ হয় না। এ ম্যাচের উত্তাপটা কেবল দেখা মেলে খেলার ময়দানেই। যেখানে সমানে সমান লড়াই করে দু’দল। তবে বিশ্বকাপের মঞ্চে ভারতের সাথে ঠিক যেন পেরে ওঠে না পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত ছয় দেখার একবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।
পাকিস্তান একাদশ
ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, হাসান আলি ও মোহাম্মদ আমির।
ভারত একাদশ
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুযবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft