রবিবার, ১৮ আগস্ট, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
অর্থ নয়-ছয়ের অভিযোগ স্বীকার নেতানিয়াহুর স্ত্রীর
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 16 June, 2019 at 8:39 PM
অর্থ নয়-ছয়ের অভিযোগ স্বীকার নেতানিয়াহুর স্ত্রীরসরকারি অর্থ নয়-ছয়ের অভিযোগ স্বীকার করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর স্ত্রী সারা নেতানিয়াহু। রোববার আদালতে হাজির হয়ে তিনি এ অভিযোগ স্বীকার করেন।
আদালত তাকে ১২ হাজার ৪৯০ মার্কিন ডলার রাষ্ট্রীয় তহবিলে ফেরত এবং দুই হাজার ৭৭৫ ডলার জরিমানার নির্দেশ দিয়েছে।
গত বছর সারা নেতানিয়াহুর বিরুদ্ধে প্রতারণা ও বিশ্বাসভঙ্গে অভিযোগ আনা হয়েছিল। অভিযোগে বলা হয়েছিল, প্রধানমন্ত্রীর বাসায় বাবুর্চি নেই দাবি করে বাইরে থেকে খাবার আনাতেন সারা নেতানিয়াহু। এক সরকারি কর্মচারীর যোগসাজশে সারা বিভিন্ন রেস্তোঁরা থেকে খাবার আনাতে সরকারি তহবিল থেকে এক লাখ ডলার নিয়েছেন। অথচ তার বাসায় বাবুর্চি বিদ্যমান ছিল।
দোষ স্বীকার ও জরিমানা দিতে সম্মত হওয়ায় সরকারি কৌঁসুলিরা অভিযোগ প্রত্যাহার করে নিতে সম্মত হন। রোববার আদালত সরকারি কৌঁসুলিদের সঙ্গে করা সারা নেতানিয়াহুর সমঝোতায় সংশোধনীর নির্দেশ দেয়। সংশোধনী হিসেবে  সারাকে ১২ হাজার ৪৯০ মার্কিন ডলার রাষ্ট্রীয় তহবিলে ফেরত এবং দুই হাজার ৭৭৫ ডলার জরিমানার নির্দেশ দেয়।
প্রসঙ্গত, তিন বছর আগে গৃহকর্মীর সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছিল সারার বিরুদ্ধে। প্রধানমন্ত্রীর দপ্তরের মুখ্য তত্ত্ববধায়ক অপমান ও অপদস্থ করায় ওই সময় আদালত তাকে ৪০ হাজার মার্কিন ডলার জরিমানা করেছিল।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft