বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
ওপার বাংলা
নতুন শর্তে মমতার সঙ্গে বৈঠকে রাজি চিকিৎসকরা
কাগজ ডেস্ক :
Published : Sunday, 16 June, 2019 at 8:40 PM
নতুন শর্তে মমতার সঙ্গে বৈঠকে রাজি চিকিৎসকরাভারতের পশ্চিমবঙ্গের হাসপাতালগুলোতে গত ৬ দিন ধরে চলা অচলাবস্থা কাটতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সঙ্গে বৈঠকে বসতে রাজি হয়েছেন জুনিয়র চিকিৎসকরা। তবে এ জন্য নতুন শর্ত দিয়ে তারা বলেছেন, বৈঠক হতে হবে প্রকাশ্যে ও সাংবাদিকদের উপস্থিতিতে।
কোনো গোপন স্থানে বৈঠক করবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা। টাইমস অফ ইন্ডিয়া জানায়, অচলাবস্থা কাটাতে জুনিয়র চিকিৎসকদের পরিচালনা পর্ষদ রোববার বৈঠকে বসেন।
আড়াই ঘণ্টার বৈঠক শেষে তাদের একজন মুখপাত্র গণমাধ্যমে বলেন, আমরা এই অচলাবস্থার অবসানে আগ্রহী। আমরা মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে রাজী আছি, তবে তা হতে হবে উন্মুক্ত। মুখ্যমন্ত্রীর পছন্দের স্থানেই আমরা বৈঠক করবো তবে সেখানে গণমাধ্যমকর্মীরাসহ সব পক্ষের উপস্থিতি থাকতে হবে।
তিনি বলেন, সাধারণ মানুষের স্বার্থেই আমরা দ্রুত কাজে ফিরে যেতে চাই। পাশাপাশি আমরা চাই আলোচনার মাধ্যমে আমাদের সব দাবি যথাযথভাবে মেনে নেয়া হোক।
এর আগে শনিবার সংবাদ সম্মেলনে মমতা ব্যানার্জী চিকিৎসকদের সব দাবি মেনে নেয়া হয়েছে জানিয়ে তাদের কাজে ফিরে যেতে বলেন। ওই দিন সন্ধ্যায় চিকিৎসকরা তার দেয়া গোপন বৈঠকের আমন্ত্রণ প্রত্যাখ্যান করেন।
গত সোমবার রাতে এনএআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যু হলে তার আত্মীয়রা দু’জন চিকিৎসকের উপরে হামলা করে। সেই কারণেই রাজ্য জুড়ে আন্দোলনে নামেন চিকিৎসকরা। পরে তা ছড়িয়ে পড়ে অন্যান্য রাজ্যেও।
আন্দোলনের মধ্যেই মমতা ব্যানার্জির আল্টিমেটামের প্রতিবাদে ধর্মঘটে অংশ নেয়া সরকারি হাসপাতালের কয়েক’শ চিকিৎসক পদত্যাগও করেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft