বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০
জাতীয়
আদালত খালেদাকে জামিন দিলে সরকারের হস্তক্ষেপ থাকবে না : কাদের
কাগজ ডেস্ক :
Published : Monday, 17 June, 2019 at 5:21 PM
আদালত খালেদাকে জামিন দিলে সরকারের হস্তক্ষেপ থাকবে না : কাদেরআওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালত জামিন দিলে সেক্ষেত্রে সরকার কোনো হস্তক্ষেপ করবে না।
তিনি বলেন, তাকে (খালেদা জিয়া) শাস্তি দিয়েছেন আদালত। জামিন দেওয়ার দায়িত্বও আদালতের। আমরা সবসময় আদালতকে সম্মান প্রদর্শন করি। তাই আদালতের রায় সর্বশেষ বিচার হিসেবে গণ্য হবে।
আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সোমবার আয়োজিত যৌথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমন্বয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সম্প্রতি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, আগামী সপ্তাহে আদালত খালেদা জিয়ার জামিন দেবেন। এ সংক্রান্ত বক্তব্যের বিষয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তিনি একজন বিজ্ঞ আইনজীবী, তিনি হয়তো ধারণা করেই বলেছেন। এক্ষেত্রে বিচার সম্পূর্ণটাই আদালত করেছেন।
নির্বাচিত সংসদকে যারা ‘অবৈধ’ বলে তারাই ‘অবৈধ’ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচিত সংসদকে যারা অবৈধ বলে, আদালতের রায় অনুসারে দেখা যায় তাদের ‘জন্মই অবৈধ’।
আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী সম্পর্কে তিনি বলেন, আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে, কর্মসূচিও দিয়েছি। সবাইকে কাজ ভাগ করে দেওয়া হয়েছে। সে অনুসারে সবাই দায়িত্ব পালন করবেন। জনগণের সঙ্গে ভালো ব্যবহার করবেন। এর প্রতিদান মরণেও পাবেন। কাজ ও সততা দিয়ে জনপ্রিয়তা অর্জন করতে হবে। সততার চেয়ে বড় শক্তি আর নেই।
জোড়াতালি দিয়ে আওয়ামী লীগ করবেন না উল্লেখ করে মন্ত্রী বলেন, ত্যাগী ও দুঃসময়ের কর্মীদের বাদ দিয়ে আওয়ামী লীগ টিকবে না। এখন যদি ক্ষমতা দেখাই তাহলে কাল কেউ সালামও দেবে না। তাছাড়া সুবিধাভোগীদেরকে দলে সুযোগ দেওয়া যাবে না।
আমাদের দল এখনও শেখ হাসিনার সমকক্ষ হতে পারেনি। কারণ নেত্রী নিজের কর্মকাণ্ডের মাধ্যমে নিজেকে অতিক্রম করেছেন। এজন্য আমাদেরকে দলের প্রতি আরো ত্যাগী হতে হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft