বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০
সারাদেশ
উপজেলা পরিষদ নির্বাচন
মঠবাড়িয়ার ৮১ কেন্দ্রে ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্ন
পিরোজপুর প্রতিনিধি :
Published : Monday, 17 June, 2019 at 8:08 PM
মঠবাড়িয়ার ৮১ কেন্দ্রে ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্নচতুর্থ ধাপের স্থগিত হওয়া পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা নির্বাচন মঙ্গলবার (১৮ জুন) অনুষ্ঠিত হবে। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে উপজেলা নির্বাচন নিয়ে আওয়ামী লীগের বিবদমান দুই পক্ষ দাঙ্গা-হাঙ্গামায় জড়িয়ে পড়লে এ উপজেলায় শান্তি শৃঙ্খলা বিনষ্ট হয়।
নির্বাচন কমিশন চতুর্থ ধাপের ওই নির্বাচন স্থগিত করে নতুন তারিখ ঘোষণা করে। মঙ্গলবার নানা উত্তেজনার ভেতর এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটারদের মাঝে সুষ্ঠু নির্বাচন নিয়ে নানা শঙ্কা থাকলেও প্রশাসন নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।
সোমবার নির্বাচনী প্রস্তুতির শেষ দিনে আইনশৃংখলা বাহিনীর অংশগ্রহণে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়। এতে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, আইন শৃংখলা বাহিনীর সদস্যরা অংশ নেন। শহরের কে এম লতিফ ইনস্টিউশন চত্বরে অনুষ্ঠিত এ প্যারেডে নব নিযুক্ত পিরোজপুর জেলা পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এতে বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মোল্লা আজাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আহম্মেদ মাইনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার কাজী শাহ নেওয়াজ, বরিশাল র‌্যাব-৮ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ইফতেখারুজ্জামান, স্বরূপকাঠির সিনিয়র সহকারী পুলিশ সুপার রিয়াজ হোসেন, জেলা কমান্ড্যান্ট আনসার ভিডিপি সাজ্জাদ মাহমুদ, ভিডিপির সহকারী পরিচালক হাসানুজ্জামান প্রমুখ।
ব্রিফিং সেশনে নির্বাচনে দায়িত্বরত আইনশৃংখলা বাহিনীর সদস্যরা সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রতিজ্ঞাবদ্ধ হন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মঠবাড়িয়া উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৮৯ হাজার ৭৮৫জন। ভোটকেন্দ্র ৮১টি। এরমধ্যে ২৪টি ভোট কেন্দ্র গুরুত্বপূর্ণ এবং ৫৭ টি অধিক গুরুত্বপূর্ণ। নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে ১১ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। এতে ৩১ জন র‌্যাব সদস্য, সাত প্লাটুন বিজিবি, ৮১২ পুলিশ কর্মকর্তা ও সদস্য, আনসার ভিডিপি সদস্য ৯৭২ জন, ১১জন ম্যাজিস্ট্রেট ও গোপন নিরাপত্তা বাহিনীসহ ১১ স্তরের নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। এছাড়াও নানা সেক্টরের নির্বাচন পর্যবেক্ষকরা মাঠে থাকবেন।
এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ জানান, মঠবাড়িয়ায় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক প্রশাসনিক প্রস্ততি নেয়া হয়েছে। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে প্রশাসন বদ্ধ পরিকর।
সর্বশেষ উপজেলা সার্ভার স্টেশন হতে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রগুলোতে সরঞ্জামাদি বিতরণ করা হয়। এছাড়া নির্বাচনে শৃংখলা রক্ষায় উপজেলার ৮টি পয়েন্টে চেকপোস্ট স্থাপন করে গাড়ি ও সন্দেহভাজনদের তল্লানি করা হচ্ছে।
মঠবাড়িয়া থানার ওসি সৈয়দ আব্দুল্লাহ বলেন, ৮১টি ভোটকেন্দ্রের মধ্যে ২৪টি গুরুত্বপূর্ণ ও ৫৭টি ভোটকেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ রেখে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে থাকবে। আশা করি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, নির্বাচনী প্রচার প্রচারণায় গত শুক্রবার নৌকা সমর্থক ও স্বতন্ত্র আনারস প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় মঠবাড়িয়া পৃথক দুইটি মামলায় ৮৩ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় পুলিশ উভয় পক্ষের ৭ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে।
এমন অবস্থায় জনমনে নানা আশংকা বিরাজ করছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft