বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
ওপার বাংলা
ভারত জুড়ে চিকিৎসক ধর্মঘট, চরম ভোগান্তি
কাগজ ডেস্ক :
Published : Monday, 17 June, 2019 at 9:30 PM
ভারত জুড়ে চিকিৎসক ধর্মঘট, চরম ভোগান্তিকলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তব্যরত জুনিয়র চিকিৎসক লাঞ্ছিতের ঘটনার প্রতিবাদে কর্মবিরতি ডাক দিয়েছে অল ইন্ডিয়া মেডিক্যাল অ্যাসোসিয়েশন।
সোমবার (১৭ জুন) ভারত জুড়ে চিকিৎসকরা কর্মবিরতি পালন করছে। বিহার রাজ্য বাদে বাকি সব রাজ্যে প্রায় সাড়ে ৩ লাখ চিকিৎসক এই প্রতিবাদে সামিল হয়েছেন।
চিকিৎসকদের কর্মবিরতিতে সকল হাসপাতালের জরুরি বিভাগ এবং ইনটেনসিভ কেয়ার ইউনিট খোলা থাকবে বলে জানা গেছে।
এই অবস্থায় সবচেয়ে বড় ভোগান্তিতে পড়েছেন পশ্চিমবঙ্গের সাধারণ মানুষ। রাজ্যের সাড়ে ৭ কোটি মানুষের জন্য সরকারি ১৪টি মেডিক্যাল কলেজ হাসপাতাল ছাড়াও প্রায় ১৫০ শতাধিক সরকারি হাসপাতালেও কার্যত বহির্বিভাগের চিকিৎসা বন্ধ রয়েছে ১১ জুন থেকে।
ঢাকা থেকে আসা বিমল কর্মকার বলেন, বাবার কিডনি সমস্যার জন্য নিয়মিত মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা করানো হয়। আজ তার অ্যাপয়েন্টমেন্ট ছিলো। কিন্তু, চিকিৎসকদের কর্মবিরতির জন্য তাকে আজ দেখানো সম্ভব হয়নি। বিদেশি রোগীদের সেবা এই আন্দোলনের বাইরে রাখলে ভালো হতো বলেন বিমল।
জানা গেছে, সোমবার (১৭ জুন) বিকালে আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির একটি বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। বিকেল ৩টায় রাজ্য সচিবালয় নবান্নে এই বৈঠক হবে বলে কলকাতার গণমাধ্যম সূত্র থেকে জানা যাচ্ছে।
গেল ১০ জুন রাতে সরকারি হাসপাতাল নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতাল বা এনআএস হাসপাতালের জুনিয়র চিকিৎসক পরিবহ চট্রোপাধ্যায় রোগীর স্বজনদের হাতে বেধরক পিটুনির শিকার হন। তার মাথায় বড় ধরণের অস্ত্রোপচার করার পর তিনি এখন শঙ্কামুক্ত।
এরপরই ওই হাসপাতালের প্রায় সাড়ে ৩০০ জুনিয়র চিকিৎসক নিরাপত্তার দাবিতে আন্দোলন শুরু করেন এবং সেই আন্দোলন ছড়িয়ে পড়ে কলকাতাসহ গোটা রাজ্যে। এই মুহূর্তে যা ছড়িয়ে পড়েছে পুরো ভারত জুড়ে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft