শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯
জাতীয়
বগুড়ায় বিএনপির ভোট বেশি থাকায় সেখানে ইভিএমের সিদ্ধান্ত ইসির
কাগজ ডেস্ক :
Published : Monday, 17 June, 2019 at 9:30 PM
বগুড়ায় বিএনপির ভোট বেশি থাকায় সেখানে ইভিএমের সিদ্ধান্ত ইসিরবিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বগুড়ায় ধানের শীষের ভোট বেশি থাকায় সেখানে প্রতিটি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
তিনি বলেন, মহাপরিকল্পনার অংশ হিসেবে সরকার বিশ্বব্যাপী পরিত্যক্ত ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতি নিয়ে আবারও ব্যস্ত হয়ে পড়েছে। তার প্রমাণ বগুড়ায় আসন্ন উপ-নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।
আজ সোমবার (১৭ জুন) বেলা ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে তিনি এ মন্তব্য করেন।
রিজভী বলেন, মধ্যরাতের নির্বাচনের পরও সরকারের ভেতর থেকে শঙ্কা দূরীভূত হচ্ছে না বলেই তারা নিজেদের নিরাপদ মনে করছে না। তাই ডিজিটাল বাংলাদেশের নামে ডিজিটাল দুর্বৃত্তপনার শুরু হয়েছে।
ইভিএমে ভোট প্রদান প্রক্রিয়া জটিল হওয়ায় অনেকেই ভোট দিতে সক্ষম হয় না। অতীতে দেখা গেছে যে, ইভিএম জটিলতায় দিনভর লাইনে দাঁড়িয়ে থেকেও অনেকে ভোট দিতে না পেরে ফিরে গেছেন।
সরকারের সমালোচনায় তিনি আরও বলেন, আওয়ামী লীগ একটি বিষয়ে চর্চা বেশি করে।
রিজভী বলেন, আওয়ামী লীগ একটি বিষয়ে বেশি চর্চা করে সেটি হলো মিথ্যা ও অসত্য বিবৃতি। মিথ্যা প্রচারে এরা অক্লান্ত ও বিরামহীন। বিরোধী দলের নেতাকর্মীদের গুম, খুন ও হত্যার পরেও সরকার সন্তষ্ট হতে না পেরে ষড়যন্ত্রের মাধ্যমে কলঙ্কলেপণ করে মিথ্যা মামলায় জড়িয়ে গ্রেপ্তার করছে।
বিএনপি নির্বাহী কমিটির সদস্য হাসান মামুনকে গ্রেপ্তার প্রসঙ্গে তিনি বলেন, হাসান মামুনকে তুলে নিয়ে যাওয়ার ঘটনাটি সম্পূর্ণভাবে নাটকীয় ও ভীতি সৃষ্টির লক্ষ্য নিয়েই সংঘটিত করা হয়েছে।
দলের যুগ্ম মহাসচিব বলেন, যে অভিযোগ হাসান মামুনের বিরুদ্ধে দায়ের করা হয়েছে তা শুধু হাস্যকরই নয়, সেটি রীতিমতো যে সম্পূর্ণভাবে বানোয়াট তা অবুঝ শিশুরও বুঝতে কষ্ট হবে না।
এ সময় বিএনপির এই নেতাকে গ্রেপ্তার ও তার বিরুদ্ধে বানোয়াট মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।
রিজভী দাবি করেন হাসান মামুনকে কলঙ্কিত করার জন্য প্রশ্নপত্র ফাঁসের মতো একটি মামলায় তাকে জড়ানো হয়েছে। এ সময় বিএনপির এই নেতাকে গ্রেপ্তার ও তার বিরুদ্ধে বানোয়াট মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন তিনি। একই সাথে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।
বিএনপি এই নেতার অভিযোগ, আইনশৃঙ্খলা বাহিনী মধ্যরাতের নির্বাচন প্রধানমন্ত্রীকে উপহার দিয়ে এখন পরবর্তী এজেন্ডা বিরোধী দলকে নিশ্চিহ্ন করার জন্য নতুন ষড়যন্ত্র তত্ত্ব রচনা করছে। এ সময় সংগ্রামী দেশবাসীর মিলিত মিছিল নির্দ্বিধায় সরকার পতনের দিকে ধেয়ে আসছে বলেও মন্তব্য করেন রিজভী।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft