রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
আজ উপজেলা ভোট
নিরাপত্তার চাদরে ঢাকা গোটা ডুমুরিয়া
খুলনা ব্যুরো ও ডুমুরিয়া প্রতিনিধি :
Published : Tuesday, 18 June, 2019 at 6:56 AM
নিরাপত্তার চাদরে ঢাকা গোটা ডুমুরিয়াআজ মঙ্গলবার ডুমুরিয়া উপজেলা পরিষদের নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে ব্যাপক আইন শৃংখলা বাহিনী মোতায়েন করা হয়েছে। নির্বাচনী এলাকায় অব্যাহত রয়েছে ম্যাজিষ্ট্রেট, র‌্যাব, বিজিবি ও পুলিশের পদচারনা। মাইকিংয়ের মাধ্যমে ভোটারদের নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগে উৎসাহিত করা হচ্ছে। চলছে ভোটারদের চুলচিরা বিশ্লেষন। কে বসবেন উপজেলা পরিষদের চেয়ারে? এমন জল্পনা-কল্পনায় মেতে উঠেছে গোটা উপজেলাবাসী। তবে স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের পক্ষে প্রচার-প্রচারনায় অংশ নেয়া একাধিক ব্যক্তির প্রিজাইডিং অফিসার পদে নিয়োগ দেয়া হয়েছে এমন অভিযোগ রয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরামহীন ভাবে উপজেলা নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকে মোস্তফা সরোয়ার, স্বতন্ত্র বিদ্রোহী ঘোড়া প্রতিকে এজাজ আহমেদ, আনারস প্রতিক নিয়ে মোহাম্মাদ মাহাবুবুর রহমান, হাতুড়ী প্রতিক নিয়ে সেলিম আক্তার স্বপন ও দোয়াত কলম প্রতিক নিয়ে শাহনেওয়াজ হোসেন জোয়াদ্দারসহ মোট ৫জন, ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ৮জন ও মহিলা ৩জন অংশ নিয়েছেন। ইতোমধ্যে  প্রার্থীদের প্রচার প্রচারনা শেষ হলেও শেষ হয়নি ভোটারদের চুলচেরা বিশ্লেষন।
এ নির্বাচনকে ঘিরে কি পরিমান নিরাপত্তা ও আইন শৃংখলা বাহিনী মোতায়েন করা হয়েছে এমন প্রশ্নের উত্তর জানতে চেয়ে কথা হয় উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার শেখ জাহিদুর রহমানের সাথে। তিনি জানান, উপজেলার ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত বৃহত্তর এ উপজেলায় মোট ২ লাখ ৪১ হাজার ৪ শত ৭৬ জন ভোটার এবং ৯৪টি ভোট কেন্দ্র রয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করার লক্ষে ১ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, ২৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৯ প্লাটুন অর্থ্যাৎ ১৮০ জন বিজিবি, ১ হাজার পুলিশ, ১ হাজার ১ শত ২৮ জন আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া ৯৪ জন প্রিজাইডিং অফিসার, ৬ শত ৫৭ জন সহকারী প্রিজাইডিং ও ১ হজার ৩ শত ১৪ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।
নির্বাচন প্রসঙ্গে কথা হয় শোভনা এলাকার পিরআলী শেখ, আবু মোড়ল, রুদাঘরার রেজোয়ান হোসেন, আতাউর রহমান, মাগুরখালীর প্রমথ মন্ডল, সরজিত মন্ডলসহ একাধিক ভোটারের সাথে। তারা জানান ভোট যে কাকে দিব এ নিয়ে চলছে চুলচেরা হিসাব-নিকাশ। তারা জানান ভোট কেন্দ্রে না গিয়েও তো ভোট হয়ে যায় তাই ভোট কেন্দ্রে যাবো কিনা ভাবছি। তবে কেন্দ্রে গেলে তাকেই ভোট দেয়া হবে যিনি সৎ, নির্ভিক ও যোগ্য ব্যক্তি। এ দিকে নির্বাচন পক্ষ পাতিত্ব করতে প্রিজাইডিং অফিসার নিয়োগে ব্যাপক অনিয়ম করা হয়েছে উল্লেখ করে আ’লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী মোস্তফা সরোয়ার অভিযোগ করে বলেন, সরাসরি ঘোড়া প্রতিকের পক্ষে প্রচার-প্রচারনায় অংশ নেয়া ২৭ জনকে নিয়োগ দেয়া হয়েছে। যা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের অন্তরায় বলে আমি মনে করি। অভিযুক্ত ব্যক্তিদের নাম উল্লেখ করে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারের দপ্তরে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে এবং অভিযোগটি আমলে নিয়ে তিনি বিষয়টি দেখবেন বলে আশ্বস্ত করেছেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft