রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
তথ্য ও প্রযুক্তি
এইচপির কাঠের ল্যাপটপ
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 18 June, 2019 at 6:56 AM
এইচপির কাঠের ল্যাপটপকাঠ খুব সহজলভ্য বস্তু হলেও এর ভেতর একটি আভিজাত্য লক্ষ্য করা যায়। গাছের স্বল্পতা বা কাঠের মূল্য বৃদ্ধির কারণে ইদানিং কাঠের ব্যবহার বেশ কমে গেলেও এখনো কাঠের আবেদন কিন্তু কমেনি। তাই সৃজনশীল মানুষ সুযোগ পেলেই তাদের সৃষ্টি কর্মে কাঠের ব্যবহার করে থাকেন।
অনেক সময়ই কাঠের অপ্রচলিত কিছু ব্যবহার দেখা যায়। কখনো কাঠের কাঠামোর মোবাইল ফোন দেখা যায় তো কখনো চশমার ফ্রেমেও দেখা যায় কাঠের ব্যবহার। ঘড়ির ডায়ালেও কাঠের ব্যবহার বেশ জনপ্রিয়। সেই ধারাবাহিকতায় ল্যাপটপেও ব্যবহার করা হচ্ছে কাঠ। প্রকৃতি আর প্রযুক্তির এই মেল বন্ধনে নাম জড়িয়েছে বিশ্বখ্যাত ল্যাপটপ ব্র্যান্ড এইচপি।
এইচপি তাদের প্রিমিয়াম ‘এনভি’ সিরিজের ল্যাপটপে এর আগে মেটালের ব্যবহার দেখিয়েছে। গত বছর লঞ্চ করা এই এনভি সিরিজ এ বছর আসছে আরো আভিজাত্য নিয়ে। ল্যাপটপের ভেতরের অংশে কাঠের টাচ প্যাড আর কাঠামো দিয়ে সজ্জিত এই এনভি সিরিজ আসছে তিন রঙ এর কাঠের ল্যাপটপ নিয়ে। এনভি ১৩, এনভি*৩৬০ ১৩, এনভি*৩৬০ ১৫ এবং এনভি ১৭ সিরিজে কাঠের কাঠামো দেখা যাবে। রঙগুলো হচ্ছে নাইটফল ব্ল্যাক উইথ ন্যাচারাল ওয়ালনাট, সিরামিক হোয়াইট উইথ হোয়াইট ব্রিচ এবং ন্যাচারাল সিলভার উইথ পেল ব্রিচ। এর মধ্যে কাঠের মতো দেখতে লাগবে নাইটফল ব্ল্যাক উইথ ন্যাচারাল ওয়ালনাটকে।
যদিও কাঠের ব্যবহার হচ্ছে কিন্তু তা ল্যাপটপ খোলার আগে বোঝার উপায় নেই। কারণ উপরের অংশে কাঠের কোনো অস্তিত্ব নেই। শুধুমাত্র ভেতরের টাচ প্যাডের কাঠামোই কাঠের। তারপরেও প্রযুক্তির সঙ্গে প্রকৃতির এই মেলবন্ধন অনেক প্রকৃতিপ্রেমীকে মুগ্ধ করবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft