সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
‘ক্রিকেটে এখন সেরা দলগুলোর একটি বাংলাদেশ’
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 18 June, 2019 at 8:43 PM
‘ক্রিকেটে এখন সেরা দলগুলোর একটি বাংলাদেশ’বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে বাংলাদেশ। ক্যারিবীয়দের বিশাল সংগ্রহ ৩২১ রান টপকে জিতেছে লাল-সবুজের দল।
অসাধারণ এই সাফল্যে মাশরাফি-সাকিবদের প্রশংসায় পঞ্চমুখ পুরো ক্রিকটে বিশ্ব। সে তালিকায় যোগ হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কার্টলি অ্যামব্রোস। শুধু তাই নয়, বাংলাদেশকে সেরা দেশগুলোর কাতারে রাখছেন তিনি।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ম্যাচে বাংলাদেশ সাত উইকেটের বড় ব্যবধানে জিতেছে। টনটনের মাঠে বসেই ম্যাচটি দেখেছেন অ্যামব্রোস। বাংলাদেশের উন্নতিতে রীতিমতো অবাক তিনি, ‘ক্রিকেটে এখন সেরা দলগুলোর একটি বাংলাদেশ। সত্যি কথা বলতে কী, বাংলাদেশ দারুণ উন্নতি করেছে।’
এবারের বিশ্বাকাপে বাংলাদেশ আরো ভালো করতে পারে বলেও মনে করেন এই কারিবীয় সাবেক পেসার, ‘গত কয়েক বছরে বাংলাদেশের পারফরম্যান্স চোখে পড়ার মতো। ভবিষ্যতে তো তারা ভালো করবেই, এবারের বিশ্বকাপে আরো ভালো করার সম্ভাবনা রয়েছে তাদের।’
ওয়েস্ট ইন্ডিজের বিশাল লক্ষ্য ৩২২ রান তাড়া করে জিতেছে বাংলাদেশ। টনটনে ক্যারিবীয়দের বিপক্ষে সাত উইকেটে জিতেছে লাল-সবুজের দল। এই জয়ে ইতিহাস গড়েছে মাশরাফিরা। ওয়ানডেতে সর্বোচ্চ রান তাড়া করে জিতেছে তারা।
অবশ্য ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ডটি ছিল বিশ্বকাপেই। গত বিশ্বকাপে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৮ রান তাড়া করে জিতেছিল। এবার সেই রেকর্ডকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ।
এই জয়ের সুবাদে শেষ চারে খেলার সম্ভাবনা উজ্জ্বল করেছে বাংলাদেশ। পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে তারা। তারা দুটি ম্যাচ জিতে, একটিতে পয়েন্ট ভাগাভাগি করেছে। আর দুটি ম্যাচ হেরেছে। সমান ম্যাচে আট পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্ট্রেলিয়া।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft