রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
সারাদেশ
মিরসরাইয়ে জাতীয় ভিটামিন ' এ' প্লাস ক্যাম্পেইন
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Tuesday, 18 June, 2019 at 9:18 PM
মিরসরাইয়ে জাতীয় ভিটামিন ' এ' প্লাস ক্যাম্পেইনচট্টগ্রামের মিরসরাই উপজেলায় জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন ২০১৯ এর ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার (১৮জুন) সকাল ১১টায় উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন।
প্রধান অতিথি বলেন, ভিটামিন 'এ'  অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে, শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা  বৃদ্ধি করে,ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায়, এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। তিনি আরো বলেন,  বাংলাদেশে ভিটামিন ' এ' এর অভাবজনিত সমস্যা প্রতিরোধে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের অধীনে জাতীয় পুষ্টি সেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান  বছরে ২বার জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন করে থাকে। ভিটামিন 'এ' এর অভাবে শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি ও রাতকানা রোগের প্রাদূর্ভাব কমিয়ে আনা সরকারের লক্ষ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান, মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম, মিরসরাই প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মনজুরুল কাদের চৌধুরী, সাবেক সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক,  এসআই মোস্তফা কামাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার মাঠ কর্মী এবং স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।
আগামী, ২২জুন শনিবার ৬মাস হতে ১বছর বয়সী সকল শিশুকে ১লক্ষ ( আই ইউ)  ১ থেকে ৫ বছরের সকল শিশুকে ২লক্ষ (আই ইউ) ভিটামিন এ উচ্চ ক্ষমতা সম্পন্ন ক্যাপসুল খাওয়ানো হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft