বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
ইজিবাইক ডাইরেক্ট স্টপ করুন : ডিএমপি কমিশনার
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 19 June, 2019 at 7:47 PM
ইজিবাইক ডাইরেক্ট স্টপ করুন : ডিএমপি কমিশনাররাজধানীতে ইজিবাইক চালানো প্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ডাইরেক্ট স্টপ করুন, কোথায় চলবে আমি জানিনা, আমার ডিএমপিতে চলবে না। লেগুনা স্ট্যান্ড সরিয়ে আরও ভিতরে নেওয়া হবে।
অনুমতি ছাড়া নিয়ম না মেনে যারা গ্যারেজের জায়গাতে বিউটি পার্লার, দোকানপাট করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।
বুধবার (১৯ জুন) রাজধানীর উত্তরা এলাকায় চক্রাকার বাসের সেবার মান উন্নয়নে মতবিনিময় সভায় তিনি এসব মন্তব্য করেন ।
ফুটপাত দখল মুক্ত রাখতে ডিএমপি কমিশনার বলেন, সিটির সহযোগিতা ও সেক্টর ভিত্তিক কল্যাণ সমতির সহযোগিতা নিয়ে ফুটপাত মুক্ত করতে সহজ হবে। এজন্য তাদের আন্তরিক সহযোগিতা দরকার।
তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারীর কারণে রাজধানীতে বড় অপরাধ প্রবণতা কমেছে। নগরবাসী জানমালের নিরাপত্তায় জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ সদস্যরা করে যাচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।
আছাদুজ্জামান মিয়া বলেন,আইন মানব, শৃংখলা আনব বলে প্রধানমন্ত্রীর একটি নির্দেশনা রয়েছে। সিটি করপোরেশন, পুলিশ ও সেক্টর ভিত্তিক একটি করে টিম তৈরি করে শৃঙ্খলা ফেরানো সম্ভব।
এছাড়া সেক্টর ভিত্তিক রিকশার রং করে দেওয়া হবে। সেখানে কোনটা কোন সেক্টরে চলবে- সে নির্দেশনা থাকবে। তবে প্রয়োজনের অতিরিক্ত রিকশা সড়ক থেকে অপসারণ করা হবে বলে জানান ডিএমপি কমিশনার।
এসময় মেয়রকে অনুরোধ করে তিনি বলেন, স্যার আপনার কাছে আমার অনুরোধ অবৈধ পার্কিয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।
নাগরিক তথ্য সংগ্রহ সম্পর্কে তিনি আরও বলেন, এই পরিকল্পনা প্রধানমন্ত্রী আমাকে দিয়েছেন। নাগরিক তথ্য সেবার বাইরে কোন বাড়ি যেন বাদ না পড়ে। ঘরে ঘরে দোকানে দোকানে সবখানে গিয়ে তথ্য সংগ্রহ করছে পুলিশ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft