বুধবার, ২৭ মে, ২০২০
জাতীয়
খালেদার মুক্তির জন্য আইনি লড়াই একমাত্র পথ
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 19 June, 2019 at 7:47 PM
খালেদার মুক্তির জন্য আইনি লড়াই একমাত্র পথবিএনপির নেতাকর্মীদের পরামর্শ দিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আন্দোলন করে (বিএনপি চেয়ারপারসন) খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। কেবল আইনি লড়াইয়ের মাধ্যমেই তিনি মুক্তি পেতে পারেন। ইতোমধ্যে কয়েকটি মামলায় খালেদা জিয়ার জামিনও হয়েছে।
বুধবার (১৯ জুন) নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তথ্যমন্ত্রী। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিংয়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় শীর্ষস্থান অর্জনের সাফল্য উদযাপনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপির আন্দোলনের কথা আমরা গত ১০ বছর ধরে শুনছি। প্রতি ঈদের পরে, রমজানের পরে, কোরবানির পরে, বার্ষিক পরীক্ষার পরে, বর্ষার পরে, রোদ একটু কমলে আন্দোলন হবে। এসব শুনতে শুনতে দেশের মানুষের কাছে বিএনপির বক্তব্য হাস্যকর পরিণত হয়েছে এবং সারশূন্য হয়ে গেছে।
হাছান মাহমুদ বলেন, বিএনপিকে আমি অনুরোধ জানাবো, আন্দোলনের পথে না হেঁটে এখন খালেদা জিয়াকে আইনি পথে মুক্ত করার জন্য যেন লড়াই করেন। আইনি প্রক্রিয়া সাফল্যও পেয়েছে। কয়েকটি মামলায় জামিনও পেয়েছেন খালেদা জিয়া। আইনি পথই খালেদা জিয়ার একমাত্র মুক্তির পথ। অন্য কোনো পথ নেই।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, যারা স্বপ্ন দেখার পাশাপাশি প্রচেষ্টা যুক্ত করে, তাদের সব স্বপ্ন বাস্তবায়ন না হলেও অনেক স্বপ্ন বাস্তবায়িত হয়। তাই আমি শিক্ষার্থীদের অনুরোধ জানাবো স্বপ্ন দেখতে। সেই স্বপ্ন শুধু পরিবার ও নিজের জন্য নয়। স্বপ্ন দেখতে হবে দেশ ও সমাজের জন্য। এই স্বপ্নের সঙ্গে প্রচেষ্টাকে যুক্ত করতে হবে।
ভারতের প্রয়াত রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের একটি বইয়ের উদ্ধৃতি দিয়ে হাছান মাহমুদ বলেন, মানুষের স্বপ্নের সঙ্গে যখন প্রচেষ্টা যুক্ত হয়, তখন ইলেক্ট্রোম্যাগনেটিক ফোর্স তৈরি হয়। ইলেক্ট্রিক ফোর্স যেমন অনেক শক্তিশালী, ম্যাগনেটিক ফোর্সও অনেক শক্তিশালী। সেই ফোর্স আপনাকে স্বপ্নের ঠিকানায় পৌঁছে দিতে সাহায্য করে, স্বপ্নের ঠিকানায় নিয়ে যায়। তাই সবার কাছে দেশের জন্য, নিজের জন্য স্বপ্ন দেখার অনুরোধ করবো।
শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, আমরা যেন মেধা, মূল্যবোধ, দেশাত্মবোধের সমন্বয় ঘটিয়ে এমন একটি প্রজন্ম তৈরি করি- যারা বাংলাদেশকে পৃথিবীর মানচিত্রে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft