শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০
সারাদেশ
ঝালকাঠির রাজাপুরে ভেজাল শিশুখাদ্য জব্দ
ঝালকাঠি সংবাদদাতা :
Published : Wednesday, 19 June, 2019 at 8:09 PM
ঝালকাঠির রাজাপুরে ভেজাল শিশুখাদ্য জব্দঝালকাঠির রাজাপুরে ভেজাল ও মানহীন শিশুখাদ্য জব্দ করা হয়েছে। পণের গায়ে বিএসটিআইয়ের অনুমোদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় এক হাজার ৩৫ পিস আইচ ললি জব্দ করা হয়।
বুধবার (১৯ জুন) দুপুরে উপজেলার মিলবাড়ী এলাকা থেকে নিরাপদ খাদ্য পরিদর্শক (স্যানিটারি ইন্সপেক্টর) এসব পণ্য জব্দ করেন।
উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক (স্যানিটারি ইন্সপেক্টর) মো. হারুন অর রশীদ গাজী বলেন, বরিশালের কাশিপুরে অবস্থিত ‘ইউনিক কনজুমার প্রডাক্ট’ নামের একটি কম্পানির ওই পণ্যগুলো জব্দ করা হয়। ওই কম্পানির দু’জন বিক্রয় প্রতিনিধি এসব পণ্য রাজাপুরে খুচরা দোকানে বিক্রি করছিল।
পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ ও বিএসটিআইয়ের কোন অনুমোদন ছিলনা। এ সময় পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার বড় কানুয়া গ্রামের আবদুর রহমান হাওলাদারের ছেলে ওই কম্পানির বিক্রয় প্রতিনিধি মো. জুয়েল হাওলাদার (২৮) নামে এক যুবককে আটক করা হয়। পরে পুলিশে খবর দিলে সুজোগ বুঝে সে পালিয়ে যায়। জব্দ করা পণ্যগুলো রাজাপুরে নিয়ে আসলে রাজাপুর ইউএনও মো. সোহাগ হাওলাদারের নির্দেশে তা ধ্বংস করা হয়।
মো. হারুন অর রশীদ আরও বলেন, এই আইচ ললিগুলো সাধারণত শিশুরাই বেশি খায়। এগুলো কাপরে মেশানোর কেমিক্যাল সিনথেটিক রং দিয়ে তৈরি করা হয়। ফলে শিশুদের কিডনি ও যকৃতের কার্যক্ষমতা নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া এতে শিশুদের চর্মরোগে আক্রান্ত হওয়ার আশংকা থাকে।
রাজাপুর ইউএনও মো. সোহাগ হাওলাদার বলেন, বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় বিভাগীয় কমিশনার মহোদয়ের সাথে কথা বলে বরিশালের ওই কম্পানিটি বন্ধ করার ব্যবস্থা করা হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft