সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
সারাদেশ
খাল-জলাবদ্ধতায় খানসামার পাকেরহাট, সীমাহীন জনভোগান্তি
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি :
Published : Wednesday, 19 June, 2019 at 7:52 PM
খাল-জলাবদ্ধতায় খানসামার পাকেরহাট, সীমাহীন জনভোগান্তিসামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতায় পাকা রাস্তাগুলো কাঁদায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে তারপর ছোট-বড় খানাখন্দে রাস্তার বেহাল দশায় পরিনত হয়েছে দিনাজপুরের খানসামার বাণিজ্যিক কেন্দ্র পাকেরহাটের বাজারের সড়কগুলি। এতে পাকেরহাটে বাজার করতে আসা ক্রেতা বিক্রেতাদের পড়তে হয় সীমাহীন ভোগান্তিতে।
দীর্ঘদিন ধরে এই সমস্যা বিরাজমান থাকলেও এ অবস্থার পরিবর্তন না হওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন এই সড়কে চলাচলকারী উপজেলার লক্ষাধিক মানুষ।
বুধবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র ও গ্রামীণ শহর পাকেরহাটের প্রধান সড়কের অধিকাংশ জায়গায় পিচ উঠে যাওয়ায় খানাখন্দের সৃষ্টি হয়েছে। যার ফলে অল্প বৃষ্টিতেই শহরের শাপলাচত্বর, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে, জাকির মার্কেট, বেলতলী মার্কেট, চৌধুরী মার্কেট, শরীফ ও সরকার সুপার মার্কেট, ভিতর বাজার এবং গ্রোয়ার্স মার্কেটের সম্মুখ সড়কে পানি জমে থাকে।
এতে এই রাস্তায় চলাচলকারী ব্যবসায়ী, শিক্ষার্থী, চাকরিজীবীদের চরম ভোগান্তিতে পড়তে হয় এবং এতে যেকোনো যানবাহন চলাচল কষ্টসাধ্য হয়ে পড়ে।
মনসুর আলী নামে এক অটোচালক জানান, সড়কের এই বেহাল দশার কারণে যানবাহনের যন্ত্রাংশ প্রায়ই বিকল হয়ে পড়ে। প্রায় সময় আমাদের ভ্যানের চাকা বেঁকে যায়।
কয়েকজন ব্যবসায়ীর সাথে কথা হলে তারা আক্ষেপ নিয়ে বলেন, এই সড়কে অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল ও মালামাল আনা-নেওয়া করতে হয়। যে কোনো সময় এই সড়কে বড় ধরনের দুর্ঘটনাও ঘটতে পারে তাই সড়কটি দ্রুত সংস্কার করা না হলে জনসাধারণের চলাচল অনুপযোগী হয়ে পড়বে এটি। তাই সড়কটি দ্রুত সংস্কারের জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান এলাকাবাসী।
খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব উল ইসলাম জানান, খানসামা থেকে পাকের হাট হয়ে চৌরঙ্গী হয়ে রাস্তাটি আঞ্চলিক মহাসড়ক ঘোষণা করা হয়েছে। তাই অল্প কিছু দিনের মধ্যেই এই সড়কের কাজ শুরু করা হবে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerk[email protected], [email protected]
Design and Developed by i2soft