বুধবার, ২৭ মে, ২০২০
জাতীয়
ডিজির পদত্যাগের দাবিতে ইফায় আজও কর্মবিরতি
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 19 June, 2019 at 7:53 PM
ডিজির পদত্যাগের দাবিতে ইফায় আজও কর্মবিরতিক্ষমতার অপব্যবহার ও স্বেচ্ছাচারিতাসহ নানা অভিযোগে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজালের পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন সংস্থাটির কর্মকর্তা কর্মচারীরা।
বুধবার (১৯ জুন) সকাল থেকেই আগারগাঁওয়ে সংস্থাটির প্রধান কার্যালয়ের ফটকে অবস্থান নিয়েছেন তারা।
ইফা সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৮ জুন) দুপুরে সামীম মোহাম্মদকে স্বেচ্ছায় পদত্যাগ করতে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে সংস্থাটির পরিচালকরা। সোমবার (১৭ জুন) সংস্থাটির পরিচালক ও প্রকল্প পরিচালকরা এ বিষয়ে বৈঠক করেছেন। বৈঠকে সিদ্ধান্ত হয়, সামীম মোহাম্মদকে তারা অনুরোধ করবেন, তিনি যেন স্বেচ্ছায় অব্যাহতি নেন।
এ প্রসঙ্গে ইফার বায়তুল মোকাররমের পরিচালক (মসজিদ ও মার্কেট বিভাগ) মহিউদ্দিন মজুমদার বলেন, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে ইফার সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীরা কর্মবিরতি পালন করছেন। আমরা ইফা বোর্ড অব গর্ভনরদের আমাদের দাবির কথা জানিয়েছি। ধর্ম প্রতিমন্ত্রীকেও জানাবো।
ইফার কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করছেনকর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখে অসুস্থার কারণ দেখিয়ে ১৮-২০ জুন তিন দিনের ছুটির আবেদন দিয়েছেন সামীম মোহাম্মদ। সংস্থটির কর্মকর্তাদের দাবি, মহাপরিচালক ছুটির আবেদন করবেন মন্ত্রণালয়ের কাছে। তার অধীনস্ত কোনও কর্মকর্তার কাছে নয়।
এ প্রসঙ্গে ইফা সচিব কাজী নুরুল ইসলাম বলেন, মহাপরিচালকের ছুটির আবেদন বিধিসম্মতভাবে দেননি। তার ছুটি মঞ্জুর করবে মন্ত্রণালয়ে।
প্রসঙ্গত, ২০০৯ সালের জানুয়ারিতে ইফার মহাপরিচালক হিসেবে নিয়োগ পান সামীম আফজাল। গত ১০ জুন তাকে কারণ দর্শানোর নোটিশ দেয় ধর্ম মন্ত্রণালয়। ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে কেন তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হবে না, ধর্ম মন্ত্রণালয়ের দেওয়া এমন নোটিশের পর থেকেই ইসলামিক ফাউন্ডেশনে সৃষ্টি হয়েছে অচলাবস্থা। সংস্থাটির কর্মকর্তারাও চাচ্ছেন—সামীম মোহাম্মদ আফজাল ইফা’র ডিজির পদ থেকে পদত্যাগ করুক। ধর্ম মন্ত্রণালয়ের এ নোটিশের পর থেকেই অস্থিরতা শুরু হয় ইসলামিক ফাউন্ডেশনে। গুঞ্জন ওঠে, সামীম মোহাম্মদ স্বেচ্ছায় পদত্যাগ করবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft