শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
সারাদেশ
বান্দরবানে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত
বান্দরবান সংবাদদাতা :
Published : Thursday, 20 June, 2019 at 8:24 PM
বান্দরবানে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিতবান্দরবানে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত হয়েছে। আজ (২০ জুন) সকালে ১০টায় বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে পরিবেশ অধিদপ্তর এর সহায়তায় দিবসটি পালন করা হয়।
এ উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের মাঠ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
র‌্যালি শেষে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শামীম হোসেনের সভাপতিত্বে পরিবেশ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর।এছাড়াও আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান বনবিভাগ কর্মকর্তা ব্রজগোপাল রাজবংশী সহ আরো অনেকে।
অনুষ্ঠানে অতিথিরা বলেন, বান্দরবান হলো প্রাকৃতিক সম্পদের এক অপার সম্ভাবনাময় জায়গা। প্রাকৃতিক পরিবেশের সব উপাদান আমাদের এই বান্দরবান পার্বত্য অঞ্চলে বিরাজমান। কিন্তু কিছু কুচক্রী মহলের কারণে এই অপার সম্ভাবনাময় প্রাকৃতিক সম্পদ গুলো আস্তে আস্তে ধ্বংস হচ্ছে। প্রতিনিয়ত পাথর, বালু, এছাড়াও আরো অনেক প্রাকৃতিক সম্পদ অবৈধভাবে পাচার করে বান্দরবানের প্রাকৃতিক সম্পদ বিনষ্ট করে ফেলছে এই কুচক্রী মহল। তাই আমাদের এ বান্দরবানের প্রাকৃতিক সম্পদ কে বাঁচাতে আমাদের সকলকে একত্রিত হয়ে কাজ করে যেতে হবে। প্রত্যেক মানুষের মনে সচেতনতা তৈরি করতে পারলে এই এই প্রাকৃতিক সম্পদ বিনষ্ট কারীদের হাত থেকে প্রকৃতিকে বাঁচানো যাবে।
অনুষ্ঠানে অতিথি বৃন্দ উপস্থিত সকল ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজের সকলের প্রতি আহ্বান জানান বান্দরবানের প্রাকৃতিক সম্পদ বৃদ্ধিতে সবাই যাতে একত্রিত হয়ে কাজ করে বান্দরবানের প্রাকৃতিক সম্পদকে রক্ষা করার লক্ষ্যে সমজের সকলকে সচেতন হওয়ার।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft