শনিবার, ০৪ এপ্রিল, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মাগুরার সন্তান ওসি সাইরুলের বিরুদ্ধে দুদকে নানা অভিযোগ
মাগুরা পৌর প্রতিনিধি :
Published : Friday, 21 June, 2019 at 6:49 AM
মাগুরার সন্তান ওসি সাইরুলের বিরুদ্ধে দুদকে নানা অভিযোগমাগুরার সন্তান সাইরুলের বিরুদ্ধে সিপাই থেকে ভর্তি হয়ে প্রমোশন পেয়ে ওসি হয়ে সম্পদের পাহাড় গড়েছেন এ মর্মে দুদক কর্মকর্তারা অভিযোগ পেয়েছেন।
দুদকের অনুসন্ধানে জানা গেছে, রাজধানীর অভিজাত এলাকায় বসুন্ধরা আবাসিক এলাকায় এম ব্লকে ৪২১৪ নম্বর প্লটে ৪ কাঠা জমি কিনেছেন সাইরুল ইসলাম। সেখানে ৮ তলা ভবন নির্মাণ করেছেন এবং সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। হালী শহর চট্টগ্রামে রয়েছে নানা ব্যবসা প্রতিষ্ঠান। এ ছাড়া,যশোর শহরের কোতয়ালী থানার সিটি কলেজ পাড়ায় ৬ দশমিক ৬০ শতক জমি। ওসি সাইরুলের ছেলে সৌামিক হাসানকে যুক্তরাজ্য ইউনির্ভাসিটি অব হার্টফোর শহরে লেখাপড়া করাচ্ছেন। ২০১৫ সাল থেকে লন্ডন, তুরস্ক, ইটালি, মালয়েশিয়া, ফ্রান্স, সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশ ভ্রমন করেছেন। যা তিনি নিজের ফেসবুকের পাতায় শেয়ার করেছেন। ১৯৮৬ বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে যোগ দিয়ে পরিবারের হাল ধরেন ওসি সাইরুল ইসলাম। তিনি মাগুরার মোহাম্মাদপুর উপজেলার ওমেদপুর গ্রামের সাধারন কৃষক শেখ আবদুল আলেক ও শেখ সবুরন নেছার সন্তান।
বর্তমানে সাইরুল ইসলাম চট্টগ্রাম জেলার মিরসরাই থানার ওসির দায়িত্বে আছেন। নামে বেনামে ৮০ টি কাভার্ড ভ্যান রয়েছে। কুমিল্লা-চিটাগাং রোডে পেট্রোল পাম্প রয়েছে। চট্টগ্রাম নগরের বায়েজীদ বোস্তামী থানাধীন হিলভিউ হাউজিং সোসাইটির ১ নম্বর সড়কে হিলভিউ টাওয়ারের তৃতীয় তলায় একটি ফ্লাটে থাকেন ওসি সাইরুল ইসলাম। এ দিকে ওসি সাইরুলের পরিবারের সদস্যদের খোজ খবর নিয়ে জানা গেছে, ও সি সাইরুল বিলাসবহুল জীবন যাপন করেন এবং সম্পদের পাহাড় গড়েছেন। মাগুরার ভায়না মোড়ে ও যশোর রোডের জাগলা এলাকায় পেট্রোল পাম্প, শহরে একাধীক ব্যবসা প্রতিষ্ঠান, ঢাকায় কাভার্ড ভ্যানের ব্যবসা রয়েছে।
এ দিকে আয়কর বিবরনিতে তার ৫০ ভরি স্বর্ণালংকার নগদ ১১ লাখ ২৩ হাজার ৯৫৮ টাকা আছে বলে তথ্য দিয়েছেন ও সি সাইরুল ইসলাম।  স্ত্রী সৈয়দা তাসলিমা ইসলামের নামে ঢাকায় কোটি টাকা দামের ফ্লাট রয়েছে। সেখানে স্ত্রী সন্তানরা থাকেন। নামে বেনামে বহু সম্পদ আছে দুদকের কাছে সব তথ্য।
দুদকে যে অভিযোগ রয়েছে তার মধ্যে পুলিশ সদস্য ওসি সাইরুলের টাকা আয়ের মেশিন হিসাবে কাজ করেন বলে দুদকে অভিযোগ দিয়েছেন আয়শা আকতার কাকলী নামের এক মহিলা।  অভিযোগের বিষয়ে ওসি সাইরুল ইসলাম বিভিন্ন সাংবাদ মাধ্যমকে জানান, এগুলো ভিত্তিহীন অভিযোগ। এগুলো করে লাভ কি? এ অভিযোগগুলোর কোন সত্যতা নেই। আমার ব্যক্তিগত পারিবারিক সম্পদ থাকতে পারেনা?
দুদকের চট্টগ্রাম বিভাগীয় কর্মকর্তা আব্দুল করিম বলেন,ওসি সাইরুলের বিরুদ্ধে আমাদের কাছে অভিযোগ আসছে শিগগিরই সব তদন্ত করা হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft