বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
উন্নয়নমুখী বাজেট পেশ করা হবে : কেসিস মেয়র
কাগজ ডেস্ক :
Published : Friday, 21 June, 2019 at 6:49 AM
উন্নয়নমুখী বাজেট পেশ করা হবে : কেসিস মেয়রখুলনা সিটি করপোরেশনের (কেসিস) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ‘মহানগরীর সার্বিক উন্নয়নে এবং সকল শ্রেণি-পেশার মানুষের কল্যাণে উন্নয়নমুখী বাজেট পেশ করা হবে। আগামী অর্থবছরের বাজেটে স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন, দারিদ্র বিমোচনের লক্ষ্যে সিডিসি ভিত্তিক আর্থ-সামাজিক উন্নয়ন, জলাবদ্ধতা নিরসনকল্পে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সরকারি জমি উদ্ধারপূর্বক খাল খননসহ জনগুরুত্বপূর্ণ বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হবে।’
বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে কেসিস’র ২০১৯-২০২০ অর্থবছরের বাজেট পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। স্বেচ্ছাসেবী সংস্থা ব্র্যাকের আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম-খুলনার আওতায় এ সভার আয়োজন করা হয়।
মেয়র বলেন, ‘জলবায়ু পরিবর্তনের কারণে উপকূলীয় এলাকার মানুষ প্রতিনিয়ত শহরমুখী হচ্ছে। জলবায়ু উদ্বাস্তু এই সব মানুষের জীবন-জীবিকার জন্য নগর অধিক্ষেত্রে বাস্তবভিত্তিক বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হবে।’
কেসিসি’র সচিব মো. আজমুল হকের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- প্যানেল মেয়র অ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিল এবং কেসিসি, ব্র্যাক ও প্রকল্পের কর্মকর্তারা।
শুভেচ্ছা বক্তব্য দেন ব্র্যাকের প্রোগ্রাম ম্যানেজার সাইফ ইকবাল এবং তথ্য-উপাত্ত উপস্থাপন করেন প্রকল্পের সিনিয়র আঞ্চলিক সমন্বয়কারী আবু মোজাফফর মাহমুদ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft