রবিবার, ২৫ আগস্ট, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
ভারতে বাতিল হলো ‘তিন তালাক’
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 21 June, 2019 at 8:37 PM
ভারতে বাতিল হলো ‘তিন তালাক’শুক্রবার ভারতের লোকসভায় পেশ হল তিন তালাক বিল। এই বিলটি অসাংবিধানিক বলে বিক্ষোভে সরব হন বিরোধী সাংসদরা। দা মুসলিম উইমেন (প্রোটেকশন অফ রাইটন অন ম্যারেজ) বিল ২০১৯-ই ভোটে জিতে মোদি সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর সংসদে পেশ করা প্রথম বিল।
শুক্রবার লোকসভায় তিন তালাক বিরোধী বিল পেশ করেন আইনমন্ত্রী রবিশংকর প্রসাদ। লিঙ্গ সাম্যতা ও সুবিচারের জন্য এই বিলের প্রয়োজনীয়তার কথা বলেন রবিশংকর। বিলের স্বপক্ষে ভোট দেন ১৮৬ জন সাংসদ এবং বিপক্ষে ভোট দেন ৭৪ জন। এই বিল সব ধর্মের ঊর্ধ্বে মহিলাদের সুবিচারের প্রশ্নের সঙ্গে জড়িয়ে বলে জানান কেন্দ্রীয় আইনমন্ত্রী। সুপ্রিম কোর্ট তিন তালাক প্রথা বেআইনি ঘোষণা করার পরেও দেশে ২০০-র বেশি তিন তালাক দেওয়ার ঘটনা ঘটেছে। এই কারণেই তিন তালাক বিরোধী আইন আনা দরকার বলে মন্তব্য করেন তিনি।
তবে বিলের বিপক্ষে সরব হন বিরোধী সাংসদরা। কংগ্রেস সাংসদ শশী থারুর বলেন, আমি তিন তালাকের বিরুদ্ধে। কিন্তু এই বিলেন সিভিল ও ক্রিমিনাল আইন মিলিয়ে দেওয়া হয়েছে। মুসলিমরাই শুধু স্ত্রীকে পরিত্যাগ করেন তা নয়, ধর্ম নির্বিশেষে স্ত্রী পরিত্যাগ করা দণ্ডযোগ্য অপরাধ হিসেবে গণ্য হোক। বিজেপিকে সরাসরি আক্রমণ করে এআইএমআইএম-এর নেতা আসাউদ্দিন আওয়াসি বলেন, মুসলিম মহিলাদের প্রতি বিজেপির এত ভালোবাসা, কিন্তু হিন্দু মহিলাদের সবরীমালায় ঢুকতে দিতে চায় না।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft