শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
অ্যাক্টিভিস্টকে হেনস্থা করায় ব্রিটিশ মন্ত্রী বরখাস্ত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 21 June, 2019 at 8:20 PM
অ্যাক্টিভিস্টকে হেনস্থা করায় ব্রিটিশ মন্ত্রী বরখাস্তবিশ্বব্যাপী পরিবেশ বিষয়ক আন্দোলন সমন্বয়কারী সংস্থা গ্রিন পিসের এক নারী অ্যাক্টিভিস্টকে হেনস্থা করার কারণে ব্রিটিশ পররাষ্ট্র কার্যালয় বিষয়ক মন্ত্রী মার্ক ফিল্ডকে বরখাস্ত করা হয়েছে। লন্ডনে ‘ব্ল্যাক টাই সিটি ডিনার’ নামে এক নৈশভোজের অনুষ্ঠানে ওই অ্যাক্টিভিস্টকে শারীরিক ভাবে হেনস্থা করেন ফিল্ড।
বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, মার্ক ফিল্ড বলছেন, তিনি জ্যানেট বার্কার নামে ওই নারী অ্যাক্টিভিস্টের সঙ্গে বিবাদে জড়ানোর জন্য অনুতপ্ত। তিনি আরও জানান, চ্যাঞ্চেলর ওই সময় বক্তব্য দিচ্ছিলেন। আর তখন বিক্ষোভকারীরা তাতে বিঘ্ন সৃষ্টি করায় এমনটা করেছেন তিনি।
ঘটনার ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার পর দেশটির বিরোধী দল লেবার পার্টির বেশ কিছু রাজনীতিবিদ মন্ত্রী মার্ক ফিল্ডকে বরখাস্ত করার আহ্বান জানায়। তারই পরিপ্রেক্ষিতে তাকে বরখাস্ত করা হয়েছে।
প্রধানমন্ত্রী থেরেসা মে’র কার্যালয়ের একজন মুখপাত্র বিবিসিকে বলেন, ‘প্রধানমন্ত্রী সেই ঘটনার ভিডিও দেখেছেন। তিনি এটিকে একটি উদ্বেগের বিষয় বলে অভিহিত করেছেন। ঘটনার ভিডিও দেখে তদন্তের কাজ করছে পুলিশ। তদন্তকালীন তাকে (মার্ক ফিল্ড) মন্ত্রিসভা এবং দল (কনজারভেটিভ পার্টি) থেকে বহিস্কার করা হয়েছে।‘
ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার সন্ধ্যায়। সেদিনের ওই অনুষ্ঠানে যুক্তরাজ্যের অর্থনীতি নিয়ে বার্ষিক ম্যানশন হাউস বক্তব্য দিচ্ছিলেন চ্যাঞ্চেলর ফিলিপ হ্যামন্ড। ঠিক ওই সময়ে জলবায়ু পরিবর্তন বিষয়ক সংগঠন গ্রিন পিসের বিক্ষোভকারীরা তাতে ‘বিঘ্ন’ সৃষ্টি করলে এমন ঘটনা ঘটে।
ভিডিওতে দেখা যাচ্ছে, টেবিলের কোণায় অন্যান্যদের সঙ্গে বসে ছিলেন মন্ত্রী মার্ক ফিল্ড। এমন সময় তার পাশ দিয়ে যাচ্ছিলেন জ্যানেট বার্কার নামে ওই নারী অ্যাক্টিভিস্ট। আচমকা চেয়ার ছেড়ে জ্যানেট বার্কারের গলা চেপে ধরে ধাক্কা দিতে দিতে ফিরে যেতে বাধ্য করেন মন্ত্রী। তারপর এই ঘটনা ভিডিও ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft