রবিবার, ২৫ আগস্ট, ২০১৯
জাতীয়
আন্দোলনকারী ছাত্রদল নেতাদের সংবাদ সম্মেলন শনিবার
কাগজ ডেস্ক :
Published : Friday, 21 June, 2019 at 8:20 PM
আন্দোলনকারী ছাত্রদল নেতাদের সংবাদ সম্মেলন শনিবারকমিটি বিলুপ্ত করে বয়স নির্ধারণ করে দেয়ার প্রতিবাদে আন্দোলনকারী ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির নেতাদের সংবাদ সম্মেলন শনিবার (২২ জুন)। এদিন দুপুর ১২টায় বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এ তথ্য নিশ্চিত করেছেন ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম আজম সৈকত।
তিনি বলেন, আমাদের দাবি মেনে নেওয়া হবে, সার্চ কমিটির এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে কর্মসূচি সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল। কিন্তু তাদের আশ্বাস বাস্তবায়নের কোনও লক্ষণ না দেখে এতদিন আমরা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করে আসছি। কিন্তু এতদিনেও কোনও সমাধান পাইনি।
কী নিয়ে সংবাদ সম্মেলন জানতে চাইলে সৈকত বলেন, সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা দাবি মেনে নেওয়ার আহ্বান জানাবো। আর দাবি না মানলে শনিবারের পর থেকে কোনও অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে এর জন্য সার্চ কমিটির সদস্য ও বিএনপির সিন্ডিকেট নেতারা দায়ী থাকবেন।
প্রসঙ্গত, ছাত্রদলের নতুন কমিটি গঠনের লক্ষ্যে গত মার্চ মাসে সংগঠনটির সাবেক নেতাদের দিয়ে সার্চ কমিটি করে দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর নেতৃত্বে কমিটিতে আছেন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, ছাত্রদলের বিলুপ্ত কমিটির সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান।
উল্লেখ্য, বয়সসীমা না রেখে ধারাবাহিক কমিটি গঠনের দাবিতে গত ১১ জুন বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে তালা দেওয়া ছাড়াও ভবনের বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেন সদ্য বিলুপ্ত ছাত্রদল কমিটির নেতাকর্মীরা। তারা অবস্থায় নেন দলটির কার্যালয়ের নিচের একটি রুমে। ২৪ ঘণ্টার মধ্যে এই সংকটের সমাধান দেওয়া হবে, সার্চ কমিটির নেতাদের এমন আশ্বাসে ওই দিন রাতে কার্যালয়ের তালা খুলে দেন ছাত্রদল নেতারা। কিন্তু দাবি মেনে না নেওয়ায় গত ১৩ জুন থেকে প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে আসছেন তারা। বৃহস্পতিবার (২০ জুন) দাবি মেনে নিতে বিএনপিকে দুই দিনের আল্টিমেটাম দেয় ছাত্রদল। সেই অনুযায়ী ২২ জুন আল্টিমেটাম শেষে সংবাদ সম্মেলনের আয়োজন করেন সংগঠনটির আন্দোলনরত নেতারা।
গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয়ার পাশাপাশি কাউন্সিলের মাধ্যমে সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচনের ঘোষণা দেয় বিএনপি। আর কাউন্সিলে প্রার্থী হতে ২০০০ সাল থেকে পরবর্তী যেকোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী হওয়াসহ তিনটি শর্ত নির্ধারণ করে দেয়া হয়।
জাতীয়তবাদী ছাত্রদলের অনুষ্ঠিতব্য কাউন্সিলে প্রার্থী হওয়ার যোগ্যতা নিম্নরূপ:
১। জাতীয়তাবাদী ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে।
২। অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র হতে হবে।
৩। কেবল ২০০০ সাল থেকে পরবর্তীতে যেকোনো বছরে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft