বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাজবাড়ীতে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার শুরু
রাজবাড়ী সংবাদদাতা :
Published : Saturday, 22 June, 2019 at 4:51 PM
রাজবাড়ীতে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার শুরুবিনোদন ও শিল্পের অগ্রযাত্রায় রাজবাড়ীতে বেনারসি গ্লোবাল ইভেন্টস লিমিডেট এর সার্বিক সহযোগিতায় মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ এর আয়োজনে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ এর সভাপতি কাজী ইরাদত আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ ইমদাদুল হক বিশ্বাস প্রমূখ।
মেলার দর্শনার্থীরা বলছেন, বহু দিন পর রাজবাড়ীতে বাণিজ্য মেলা শুরু হচ্ছে, তবে রাজবাড়ীতে বিনোদনের তেমন কোন স্থান না থাকায় বিনোদন যোগাতে এ ধরনের আয়োজন প্রতিবছর হওয়া প্রয়োজন বলে মনে করেন। আর আযোজক কমিটি বলছেন সাধারণ জনগনের বিনোদন ও ব্যবসায়ীদের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এ শিল্প ও বাণিজ্য মেলা।
মেলায় শিশুদের বিভিন্ন ধরনের বিনোদনের রাইড ও দৈনন্দিন জীবনে ব্যবহৃত বিভিন্ন তৈজস পত্রের প্যাভেলিয়ন ,নানা ধরনের খাবারের স্টল ,পোষাকের স্টলসহ স্থান পেয়েছে প্রয়োজনীয় অন্যান্য স্টলও। সেই সাথে রয়েছে নান্দনিক পানির ফোয়ারা ও আলোর ঝলকানি। মেলায় সাধারণের জন্য প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।
দর্শনার্থীরা বলেন, রাজবাড়ীতে বিনোদনের জায়গা খুবই কম, তবে দীর্ঘদিন পর এমন আয়োজনে তারা অত্যন্ত খুশি। মেলার পণ্যগুলো সুলভ মূল্যে বিক্রয়সহ মহিলাদের নিরাপত্তার ব্যবস্থা করার দাবি জানান তারা। এবারের মেলা অন্যান্য বছরের তুলনায় অনেক ভাল ও সৌন্দর্য বর্ধন করা হয়েছে।
মেলায় শিশুদের পর্যাপ্ত বিনোদনের ব্যবস্থা রয়েছে। স্ব-পরিবারে এসে মেলায় সময় কাটাতে পারবেন এবং সুন্দর আয়োজনের জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদও জানান তারা। শিশুদের জন্য রয়েছে ওয়াটার রাইড ও জাম্পিং রাইড এছাড়াও বাইক ও কার প্রদর্শনী রয়েছে জনসাধারনের উপভোগ করার জন্য। ব্যবসায়ীরা বলেন, সুলভ মূল্যে মেলায় তারা পন্য বিক্রি করছেন এবং বাচ্চাদের বিনোদনের ভাল ব্যবস্থা আছে।
রাজবাড়ী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ ইমদাদুল হক বিশ্বাস বলেন, মেলা শুধু বিনোদনের জন্য নয়, বাণিজ্যিক চিন্তা চেতনার বিষয় থাকে। মেলায় শিল্প প্রসারের জন্য অনেক প্যাভেলিয়ান রয়েছে। রাজবাড়ীর ব্যবসায়ীদের সফলতার জন্য এ আয়োজন করা হয়েছে।
জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার বাংলাদেশ জার্নালকে বলেন, মানুষের সব ক্ষেত্রে মনোনিবেশ প্রয়োজন। এ মেলা আয়োজনের জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান তিনি এবং যুব সমাজ ও নতুন প্রজন্মনের জন্য এ রকম আয়োজন বেশি বেশি প্রয়োজন।
রাজবাড়ী জেলা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ এর সভাপতি কাজী ইরাদত আলী বলেন, রাজবাড়ী জেলা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ এর উদ্দ্যোগে শিল্প ও বাণিজ্য মেলা শুরু করা হচ্ছে। মেলার জন্য প্রশাসনের কাছে ৪৫ দিনের আবেদন করেছিলেন প্রেক্ষিতে ৩০ দিনের অনুমতি পেয়েছেন । বিনোদন শিল্প ও বাণিজ্যের বিকাশ ঘটাতে এ আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft