শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
বিহারে থামছে না শিশুমৃত্যুর মিছিল
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 22 June, 2019 at 8:27 PM
বিহারে থামছে না শিশুমৃত্যুর মিছিলভারতের বিহার রাজ্যে শিশুমৃত্যুর মিছিল অব্যাহত আছে। শনিবার মস্তিষ্কের প্রদাহ রোগে আরো তিনটি শিশুর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ নিয়ে গোটা রাজ্যে এই রোগে ১৫৬ শিশু মারা গেলো।
বিহারের ১৬টি জেলায় ছড়িয়ে পড়েছে অ্যাকিউট এনসেফ্যালাইটিস সিনড্রোম (এইএস) রোটি। এই রোগে রাজ্যের মুজাফফরপুর জেলাতেই মারা গেছে ১২২টি শিশু । এ ছাড়াও ভাগলপুর, বৈশালী, পূর্ব চম্পারণ, সীতামঢ়ী, সমস্তীপুর ও পটনায় মৃত্যুর খবর মিলেছে। অসুস্থ হয়েছে কম করে ৬০০ শিশু।
বিহারে শিশুমৃত্যু ঠেকাতে বিজেপি নেতারা তাদের ১৭ সাংসদকে প্রতি জেলাতে পেডিয়াট্রিক আইসিইউ তৈরির জন্য নিজেদের সাংসদ তহবিল থেকে ২৫ লক্ষ টাকা করে দেওয়ার নির্দেশ দিয়েছেন। রাজ্য সভাপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রায় নিজে সমস্তীপুর জেলা হাসপাতালে গত ১৯ জুন ওই টাকা বরাদ্দ করেছেন। বিহারে আটটি অত্যাধুনিক অ্যাম্বুল্যান্স পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। সেগুলি কাজও শুরু করেছে। তবে এ দিন বিহারে বর্ষা প্রবেশ করেছে বলে আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে। এর ফলে এই রোগের সংক্রমণ কমবে বলেই আশা করছে রাজ্য সরকার।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft