বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
সারাদেশ
ন্যায্য মূল্য না পেয়ে রাস্তায় দুধ ঢেলে প্রতিবাদ
ঢাকা অফিস :
Published : Saturday, 22 June, 2019 at 8:27 PM
ন্যায্য মূল্য না পেয়ে রাস্তায় দুধ ঢেলে প্রতিবাদবাজারে দুধের ন্যায্য মূল্য না পেয়ে রাগে-ক্ষোভে রাস্তায় দুধ ঢেলে প্রতীকী প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের কর্মীরা।
শনিবার (২২ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে এ দৃশ্য দেখা যায়।
এর আগে প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি ইমরান হোসেন বলেন, ২০১৯-২০ প্রস্তাবিত বাজেটে কনসেশনারি কাস্টমস ডিউটি পাঁচ শতাংশ থেকে বাড়িয়ে ১০ শতাংশ করা হয়েছে। এটা দুগ্ধ খামারিদের তেমন কাজে আসবে না। পর্যায়ক্রমে গুড়া দুধের আমদানি শুল্ক বাড়ানো হোক। কারণ মোট চাহিদার প্রায় ৭০ শতাংশ দুধ এখন আমরা দেশেই উৎপাদন করি। গত সাত বছরে দুধের উৎপাদন বেড়েছে তিন গুণ। এ অবস্থায় গুড়ো দুধের আমদানি শুল্ক পর্যায়ক্রমে কিছুটা বাড়িয়ে দেশীয় দুগ্ধ শিল্পকে প্রণোদনা ও সরকারি সহযোগিতা বাড়ানো হোক। তাহলে দেশের দুগ্ধ শিল্প বেঁচে যাবে এবং বিকাশ লাভ করবে। তাই ২০১৯-২০ অর্থবছরের বাজেটে আমদানি করা গুড়া দুধের ওপর ৫০ শতাংশ শুল্ক আরোপের দাবি জানাচ্ছি।
দুগ্ধ শিল্পের ক্ষেত্রে সরকারি এন্টি ডাম্পিং ট্যাক্স নীতিমালা মেনে চলা হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।
এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ দুদ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়নের (মিল্ক ভিটা) চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু, বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহ এমরান, জ্যেষ্ঠ সহ-সভাপতি রাকিবুল রহমান টুটুল প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft