বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
শ্বাসরুদ্ধকর জয় নিউজিল্যান্ডের
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 23 June, 2019 at 3:02 PM
শ্বাসরুদ্ধকর জয় নিউজিল্যান্ডেরকার্লোস ব্রাথওয়েটের অনবদ্য সেঞ্চুরি, ক্রিস গেইল ও শিমরন হেটমায়ার জোড়া ফিফটির পরও পরাজয় এড়াতে পারল না উইন্ডিজ। শ্বাসরুদ্ধকর ম্যাচে নিউজিল্যান্ডের কাছে মাত্র ৫ রানের ব্যবধানে হেরে গেছে তারা। কিউইদদের দেয়া ২৯২ রানের টার্গেটে খেলতে নেমে ৪৯ ওভারে সব উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৮৬ রান তুলতে সক্ষম হয় ক্যারিবিয়রা।
শনিবার (২২ জুন) ওল্ডট্র্যাফোর্ডে টস জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।
টসে হেরে ব্যাটিংয়ে নেমে শেলডন কটরেলের করা প্রথম ওভারের প্রথম বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন গাপটিল, পঞ্চম বলে সোজা বোল্ড হয়ে যান মুনরো। কেউ রাখেন খাতা খুলতে পারেননি।
তৃতীয় উইকেট জুটিতে পরিস্থিতি সামাল দেন দলের সেরা দুই ব্যাটসম্যান রস টেলর ও কেন উইলিয়ামসন। দুজন মিলে গড়েন ১৬০ রানের জুটি। দলকে পাইয়ে দেন বড় সংগ্রহের ভিত। দলীয় ১৬৭ রানের মাথায় ব্যক্তিগত ৬৯ রানে আউট হন টেলর।
তবে অন্যপ্রান্ত ধরে রাখেন কিউই অধিনায়ক। ক্যারিয়ারের ৩৯তম অর্ধশতকটিকে রূপ দেন ১৩তম সেঞ্চুরিতে। ছাড়িয়ে যান নিজের আগের সর্বোচ্চ ১৪৫ রানের ইনিংসকে। তিনি আউট হন ৪৭তম ওভারে ২৫১ রানের মাথায়। যার মধ্যে ১৪৮ রানই তার নিজের করা। ক্যারিয়ার সেরা ইনিংসটিকে ১৪ চার ও ১ ছয়ের মারে সাজান উইলিয়ামসন।
শেষদিকে জিমি নিশাম ২৩ বলে ২৮, কলিন ডি গ্র্যান্ডহোম ৬ বলে ১৬ ও মিচেল স্যান্টনার ৫ বলে ১০ রান করলে ৮ উইকেট হারিয়ে ২৯১ রানে থামে নিউজিল্যান্ডের ইনিংস।
উইন্ডিজের পক্ষে একাই ৪ উইকেট নেন কটরেল। এছাড়া কার্লোস ব্রাফেটের শিকার ২টি উইকেট।
২৯২ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ২০ রানে দুই ক্রারিবীয় ব্যাটসম্যান শাই হোপ ও নিকোলাস পুরানের উইকেট হারায় উইন্ডিজ। দুইজনকেই প্যাভিলিয়নে ফেরান ট্রেন্ট বোল্ট। দুইজনই ১ রান করেন।
এরপর মাঠে আসেন শিমরন হেটমায়ার। ওপেনার ক্রিস গেইলের সাথে গড়েন ১২২ রানের জুটি। ইনিংসের ২৩তম ওভারে বল করতে আসেন লুকি ফার্গুসন। তার এ ওভারের ১ম বলে হেটমায়ার ও পরের বলে ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার আউট হন। হেটমায়ার ৫৪ ‍ও হোল্ডার ০ রান করে সাজঘরে ফিরে যান।
দলীয় ১৫২ রানে কিস গেইলের উইকেট হারায় উইন্ডিজ। ব্যক্তিগত ৮৭ রানে কলিন ডি গ্র্যান্ডহোমের বলে বোল্টের হাতে তালুবন্দি হন এ ব্যটিং দানব।
গেইলের পর অ্যাশলে নার্স ও হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দেরিতে নামা এভিন লুইসও দ্রুত বিদায় নেন। দুজনেই বোল্টের শিকার। ১৪২-১৬৪ এই ২২ রানের মধ্যে ৫ উইকেট হারিয়েছে উইন্ডিজ।
শেষ ১২ বলে জয়ের জন্য ক্যারিবীয়দের প্রয়োজন ছিল মাত্র ৮ রান। জেমস নিশামের করা ৪৯তম ওভারের শেষ বলে ক্যাচ তুলে দেন ব্রাথওয়েট। আর তাতেই ভেঙে যায় ক্যারিবিয়দের জয়ের স্বপ্ন। মাত্র ৫ রানে জয় পায় নিউজিল্যান্ড।
দলের হয়ে সর্বোচ্চ ১০১ রান করেন ব্রাথওয়েট। ৮৭ রান করেন ক্রিস গেইল। ৫৪ রান করেন হেটমায়ার। নিউজিল্যান্ডের হয়ে ৩০ রানে ৪ উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft