মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
পেরুকে গোলের বন্যায় ভাসালো ব্রাজিল
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 23 June, 2019 at 4:33 PM
পেরুকে গোলের বন্যায় ভাসালো ব্রাজিলগ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলার সাথে তিন গোল করেও গোল শূন্য ছিল ব্রাজিল। হয়ত সেই জ্বালা মিটিয়েছেন পেরুর সাথে। ব্রাজিলের গোলের ছড়াছড়িতে পেরুকে ৫-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে উঠেছে তিতের দল।
সাও পাওলোয়ে গ্রুপ পর্বে শীর্ষ স্থান দখলে পেরুকে হারিয়েছে প্রতিযোগিতার আটবারের চ্যাম্পিয়নরা। এর আগে বলিভিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে শুরু করা ব্রাজিল গত রাউন্ডে ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ছিল।
প্রথম ব্রাজিল বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য বিস্তার করে। শুরুর দিকে কাসেমিরোর গোলে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধে আরও দুই গোল করেন রবের্তো ফিরমিনো ও এভেরতন। বিরতির পর ব্যবধান বাড়ান দানি আলভেস ও উইলিয়ান।
খেলার শুরুতেই দ্বাদশ মিনিটে এগিয়ে যায় তিতের দল। মার্কিনিয়োসের কর্নারে হেড করেন কাসেমিরো। বল পোস্টে বাধা পেলে ফিরতি হেডে গোলটি করেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার। জাতীয় দলের হয়ে এটা তার প্রথম গোল।
সাত মিনিট পর পেরুর গোলরক্ষকের ভুলে ব্যবধান দ্বিগুণ করেন ফিরমিনো। পেদ্রো গালেসের ভুল শটে বল পেয়ে যান ফিরমিনো। সেই সুযোগ হাতছাড়া করেননি লিভারপুল ফরোয়ার্ড।
দুই গোলে ব্যবধানে এগিয়ে থাকা ব্রাজিল ৩২তম মিনিটে পায় তৃতীয় গোলের দেখা। মাঝমাঠ থেকে ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বলে ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে স্কোরলাইন ৩-০ করেন এভেরতন।
দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক খেলায় ৫৩তম মিনিটে ব্রাজিলের ডেরায় চতুর্থ গোল এনে দেন অধিনায়ক আলভেস। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের শেষ মিনিটে এভেরতনের পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে স্কোরলাইন ৫-০ করেন চেলসির মিডফিল্ডার উইলিয়ান।
তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। অন্যদিকে ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে পেরু।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft