বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
সৌদির পর পাকিস্তানে কাতারের বিনিয়োগ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 23 June, 2019 at 8:15 PM
সৌদির পর পাকিস্তানে কাতারের বিনিয়োগসৌদি আরবের পর এবার পাকিস্তানে কাতারের বিনিয়োগের পরিকল্পনা। কাতারের আমিরের ইসলামাবাদ সফরে বেশকিছু সমঝোতা স্মারক এবং চুক্তি সই হবে।
পাক প্রধানমন্ত্রী ইমরান খানের আমন্ত্রণে শনিবার কাতারি আমির শেখ তামিম বিন হামাদ আলে সানি সরকারি সফরে পাকিস্তান এসেছেন। তিনি দু দিনের সফরে ইসলামাবাদে পৌঁছেছেন। তার সঙ্গে রয়েছে উঁচু পর্যায়ের একটি প্রতিনিধিদল। এতে কাতারের কয়েকজন মন্ত্রী ও শীর্ষ পর্যয়ের কর্মকর্তা রয়েছেন।
কাতারের আমির পাকিস্তানে পৌঁছানোর আগে পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুর রহমান আলে সানি ইসলামাবাদে পৌঁছান এবং তাকে অভ্যর্থনা জানান পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি।
জানা যায়, ইসলামাবাদ সফরের সময় কাতারি আমির পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গে বৈঠক করবেন। কাতারি আমির দু দেশের মধ্যে জোরালো ও লাভজনক অর্থনৈতিক সম্পর্কে গড়ে তোলার উপায় নিয়ে আলোচনা করবেন। এছাড়া, বেশকিছু সমঝোতা স্মারক এবং চুক্তি সই হবে। এতে দু দেশের মধ্যে সহযোগিতা শক্তিশালী হবে।
চলতি সপ্তাহের প্রথম দিকে পাক প্রধানমন্ত্রী সামাজিক যোগযোগের মাধ্যম ইনস্টাগ্রামে জানিয়েছিলেন, সফরের সময় কাতারি আমির পাকিস্তানে দু হাজার ২০০ কোটি ডলার বিনিয়োগের ঘোষণা দেবেন।
এর আগে সৌদি আরব পাকিস্তানে দু হাজার একশ কোটি ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft